খুলনা ও গাজীপুর প্রতিনিধি

  ২৪ এপ্রিল, ২০১৮

খুলনা-গাজীপুরে সরে দাঁড়ালেন ৭৫ প্রার্থী

গাসিকে আ.লীগকে সমর্থন জাসদের

দুই সিটি নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে গতকাল সোমবার খুলনায় ৩৯ কাউন্সিলর প্রার্থী ও গাজীপুরে এক মেয়রপ্রার্থীসহ ৩৬ কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এদিকে গাজীপুর সিটিতে (গাসিক) জাসদের (ইনু) নগর সভাপতি রাশেদুল হাসান রানা মেয়র পদে মনোনয়ন প্রত্যাহার করে আওয়ামী লীগ তথা ১৪ দলের প্রার্র্থী জাহাঙ্গীর আলমকে সমর্থন দিয়েছেন।

খুলনায় সাধারণ ১৯টি ওয়ার্ড এবং সংরক্ষিত চারটি আসন থেকে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে ৩৪ জন এবং সংরক্ষিত আসনে ৫ জন। এদিকে মনোনয়ন প্রত্যাহারের পর মেয়র এবং কাউন্সিলর মিলিয়ে মোট ১৯১ জন প্রার্থী চূড়ান্ত লড়াইয়ে মাঠে রয়েছেন। এর মধ্যে মেয়রপ্রার্থী ৫ জন, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ১৪৮ জন এবং সংরক্ষিত আসনে ৩৮ জন।

প্রত্যাহার করা সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা হলেনÑ ১ নম্বর ওয়ার্ডের শাহজী কামাল টিপু, ৬ নম্বর ওয়ার্ডের মো. মিজানুর রহমান তরফদার, শেখ লুৎফর রহমান ও শেখ আনসার আলী, ৭ নম্বর ওয়ার্ডের মীর মোকসেদ আলী ও মো. রিয়াজ পারভেজ, ৯ নম্বর ওয়ার্ডের অ্যাড. শেখ মোহাম্মদ আলী ও কাজী ফজলুল কবির টিটো, ১০ নম্বর ওয়ার্ডের এসএম গিয়াস উদ্দিন, ১১ নম্বর ওয়ার্ডের সাইদ মহিউদ্দিন ও শেখ শাহারিয়া বাবু, ১২ নম্বর ওয়ার্ডের চৌধুরী মিজানুর রহমান, ১৫ নম্বর ওয়ার্ডের সমীর কুমার দত্ত ও মো. হাবিবুর রহমান বিশ্বাস, ১৬ নম্বর ওয়ার্ডের এসএম রাজিবুল আলম, ১৮ নম্বর ওয়ার্ডের মো. পারভেজ আহমেদ পলাশ, ২০ নম্বর ওয়ার্ডের শেখ মোহাম্মদ আলী, মীর মো. লিটন ও শেখ মো. মিলকন হোসেন, ২২ নম্বর ওয়ার্ডের আফজাল হোসেন ও কাজী হাসানুর রশীদ, ২৩ নম্বর ওয়ার্ডের মো. মাছুম-উর-রশীদ, ২৪ নম্বর ওয়ার্ডে এইচ এম সাজ্জাদ হোসেন চঞ্চল, ২৫ নম্বর ওয়ার্ডে মো. তৈয়েবুর রহমান, ২৪ নম্বর ওয়ার্ডে এসএম সিরাজুল ইসলাম, ২৭ নম্বর ওয়ার্ডে আলহাজ মো. শাহ আলম মৃধা ও কে এম হুমায়ূন কবির, ৩০ নম্বর ওয়ার্ডে মো. মেজবাউল আক্তার ও চৌধুরী হাসানুর রশীদ মিরাজ এবং ৩১ নম্বর ওয়ার্ডে মো. কামাল হোসেন, আলহাজ মো. পিটু মোল্লা, মো. জিয়াউল ইসলাম, মো. শহীদ খান ও জি এম আফসার।

প্রত্যাহার করা সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা হলেনÑ ৪ নম্বর আসনের শাহানাজ পারভীন, ৫ নম্বর আসনের মোসা. আনজিরা খাতুন, ৮ নম্বর আসনের হালিমা ইসলাম, ৯ নম্বর আসনের লুৎফুর নাহার ও কাওছারী জাহান।

গাজীপুরে জাসদ (ইনু) সমর্থিত মেয়রপ্রার্থী মো. রাশেদুল হাসান রানা মনোনয়ন প্রত্যাহার করেছেন। এর আগে গত রোববার প্রত্যাহার করেছিলেন নগর জামায়াত সভাপতি মো. সানাউল্লাহ। এ ছাড়া সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩ জনসহ ৩৬ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। এর মধ্য দিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রইলেন ৭ প্রার্থী। তারা হলেনÑ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. হাসান উদ্দিন সরকার, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচির মাওলানা ফজলুর রহমান, কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দীন এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ।

রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটি নির্বাচনে মেয়র পদে ১০ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৯৪ জন ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থী মনোনয়ন কেনেন। যাচাই-বাছাইয়ে মেয়র পদে একজন, সাধারণ আসনের কাউন্সিলর ১৯ জন এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩ জনের মনোনয়ন বাতিল হয়। এর মধ্যে আপিল করে প্রার্থিতা পান সাধারণ কাউন্সিলর পদের ১২ এবং সংরক্ষিত আসনের ৩ জন। এদিকে জাসদের (ইনু) নগর সভাপতি রাশেদুল হাসান রানা মেয়র পদে মনোনয়ন প্রত্যাহার করে বিকেলে ১৪ দল সমর্থিত জাহাঙ্গীর আলমকে সমর্থন দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist