আন্তর্জাতিক ডেস্ক

  ০২ সেপ্টেম্বর, ২০১৮

রুশপন্থি বিচ্ছিন্নতাবাদী নেতা ইউক্রেনে নিহত

ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশপন্থি বিচ্ছিন্নতাবাদী নেতা আলেকজান্ডার জাখারচেঙ্কো নিহত হয়েছেন। দোনেস্ক শহরের একটি ক্যাফেতে এক বিস্ফোরণের ঘটনায় নিহত হয়েছেন তিনি। জাখারচেঙ্কোর মুখপাত্র বলেন, দোনেস্ক পিপলস রিপাবলিকের নেতা একটি সন্ত্রাসী হামলার ঘটনায় নিহত হয়েছেন।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা এই হত্যাকান্ডের ঘটনার জন্য ইউক্রেনকেই সন্দেহ করছে। তবে ইউক্রেন সরকারের তরফ থেকে হত্যাকান্ডে সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, কিয়েভ সরকার এ ধরনের হত্যাকান্ডের মাধ্যমে বেশির ভাগ সময়ই নিজের বিরোধীদের দৃশ্যপট থেকে বিদায় করে। তিনি বলেন, ইউক্রেন সরকার মিনস্ক সমঝোতা বাস্তবায়ন করে শান্তিপূর্ণ উপায়ে সংকট সমাধানের পথ পরিহার করে সন্ত্রাসী কায়দায় সমস্যার সমাধান করতে চায়।

ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় আঞ্চলিক অর্থমন্ত্রী আলেকজান্ডার তিমোফেইয়েভসহ আরো তিনজন আহত হয়েছেন। নিরাপত্তা সূত্র বলছে, বিস্ফোরণের পর ঘটনার আশেপাশ থেকে ইউক্রেনপন্থি বেশ কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, সব ধরনের কারণ থেকে এটাই বিশ্বাস করা যাচ্ছে যে এই হত্যাকান্ডের পেছনে কিয়েভ সরকারই দায়ী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close