কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর, ২০১৮

কালীগঞ্জে বিলু হত্যা মামলায় মৃত্যুদন্ডের আসামি গ্রেফতার

গাজীপুরের কালীগঞ্জের আলোচিত বিল্লাল হোসেন ওরফে বিলু (৪৫) হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি কেডি ফারুককে গ্রেফতার করেছে থানা পুলিশ। গতকাল শুক্রবার ফারুককে তার নিজ বাড়ি থেকে গ্রেফতারের পর দুপুরে তাকে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়। আটক ও প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ মো. আবুবকর মিয়া।

গ্রেফতার ফারুক উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামের ওয়াহিদের ছেলে। সে বিলু হত্যার এজাহারভুক্ত আসামি ছিল। থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল হক ও (এসআই) জহুরুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামে অভিযান চালায়। এ সময় কেডি ফারুককে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবুবকর মিয়া জানান, শুক্রবার দুপুরে ফারুক ছাড়াও মাদক ও অন্যান্য মামলার আরো ১০ জনকে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে। উল্লেখ্য, ২৩ বছর আগে এই হত্যাকান্ড সংঘটিত হয়। ১৯৯৫ সালে উপজেলার ঈশ্বরপুর গ্রামে বিল্লাল হোসেন ওরফে বিলুকে খুন করা হয়। ঘটনার পর বিল্লালের স্ত্রী বাদী হয়ে কালীগঞ্জ থানায় হত্যা মামলা করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা মামলায় অভিযুক্ত ১৩ জনের নামে গাজীপুর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানির পর চলতি বছরের ২৩ এপ্রিল ওই মামলার রায় ঘোষণা করেন গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১-এর বিচারক ফজলে এলাহী ভূঁইয়া। ১৩ আসামির ফাঁসির আদেশ ছাড়াও প্রত্যেককেই ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় ৭ আসামি আদালতে উপস্থিত থাকলেও বাকি ছয়জন পলাতক ছিল। এদের মধ্যে কেডি ফারুক একজন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close