বান্দরবান প্রতিনিধি

  ১৬ মার্চ, ২০১৮

বান্দরবানে মাইন বিস্ফোরণে নিহত ১ আহত ৫

বান্দরবানে সীমান্ত পার হতে গিয়ে স্থলমাইন বিস্ফোরণের ঘটনায় একজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। গত বুধবার রাতে বান্দরবানের আলীকদম উপজেলার কুরুকপাতা ইউনিয়নের রালাই পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, সপরিবারে বান্দরবান থেকে সীমান্ত পেরিয়ে মিয়ানমারে যাওয়ার পথে স্থলমাইন বিস্ফোরণে পাওয়াই ম্রো (৪৫) নামে একজন নিহত হন। এ সময় আহত হয়েছেন তার স্ত্রী ও ছেলেমেয়ে। দুর্গম এলাকা হওয়ায় এখনো লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। গতকাল বৃহস্পতিবার সকালে আহতদের উদ্ধার করে আলীকদম হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন নিহত পাওয়াই ¤্রাের স্ত্রী চংরে ম্রো (৩৪) ও তাদের সন্তান সিতু ম্রো (৯), ইয়া ইয়ং ম্রো (৫), তনকো ম্রো (৩) ও তংরুং ম্রো (২)।

বান্দরবানের বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন জানান, এলাকাটি খুবই দুর্গম হওয়ায় লাশ রাতে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে আহতদের উদ্ধার করে কুরুকপাতা সেনাবাহিনীর ক্যাম্পে এনে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কর্নেল ইকবাল হোসেন জানান, সম্প্রতি থানছি ও আলীকদম হতে বেশ কিছু পাহাড়ি পরিবার স্থানীয় একটি দালাল চক্রের প্রলোভনে গোপনে সীমান্ত পেরিয়ে মিয়ানমারে চলে যাওয়ার চেষ্টা করছে। তবে বিজিবির পক্ষ থেকে লোকজনদের সচেতন করার চেষ্টা চলছে বলেও জানান এই কর্মকর্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist