reporterঅনলাইন ডেস্ক
  ০৬ সেপ্টেম্বর, ২০১৭

দায়িত্ব পালন করবেন বিচারপতি ওয়াহহাব

২ সপ্তাহের সফরে বিদেশ যাচ্ছেন প্রধান বিচারপতি

প্রায় ২ সপ্তাহের সফরে বিদেশ যাচ্ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। এই সফরে প্রথমে অসুস্থ কন্যাকে দেখতে তিনি কানাডা যাবেন। তার এই সফরের জন্য আগামী ১০ সেপ্টেম্বর বা এর নিকটবর্তী তারিখে তিনি ঢাকা ত্যাগ করবেন। এর পর আগামী ১৭ সেপ্টেম্বর বা তার নিকটবর্তী তারিখে জাপানের উদ্দেশ্যে কানাডা ত্যাগ করবেন। জাপানে টোকিওতে এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের নিয়ে অনুষ্ঠেয় ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া এন্ড দ্যা প্যাসিফিক’ সম্মেলন শেষে আগামী ২২ সেপ্টেম্বর বা তার নিকটবর্তী তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন প্রধান বিচারপতি।

এসকে সিনহার এই অনুপস্থিতকালীন সময়ের জন্য রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে কার্যভার পালনের দায়িত্ব প্রদান করেছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক আজ বুধবার এই বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেন। এতে বলা হয়, প্রধান বিচারপতির অনুপস্থিতিকালীন সময়ে অর্থাৎ ১০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত অথবা প্রধান বিচারপতির যাত্রার তারিখ থেকে স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি মো.আবদুল ওয়াহহাব মিঞা ওই দায়িত্ব পালন করবেন।

এর আগে সুপ্রিম কোর্টের এক প্রশাসনিক আদেশে বলা হয়, কানাডায় বসবাসরত শারীরিকভাবে অসুস্থ কন্যাকে দেখার জন্য প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত কানাডায় এবং জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে ১৮ সেপ্টেম্বর হতে ২১ সেপ্টেম্বর পর্যন্ত টোকিওতে অনুষ্ঠেয় ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া এন্ড দ্যা প্যাসিফিক’ সম্মেলনে অংশগ্রহণ করবেন। জাপানে ভ্রমণকালে প্রধান বিচারপতির সহধর্মিনী সুষমা সিনহা ও আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন সফরসঙ্গী হবেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধান বিচারপতি,বিদেশ যাচ্ছেন,বিচারপতি ওয়াহহাব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist