reporterঅনলাইন ডেস্ক
  ২০ আগস্ট, ২০১৭

এতিমখানা দুর্নীতি

বিচারক বদলের আবেদনে সাড়া মেলেনি

চতুর্থবারের মত জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারক বদলের যে আবেদন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া করেছিলেন, তাতে সাড়া দেয়নি হাইকোর্ট। মামলাটি যে আদালতে বিচারাধীন সেখানে রেখেই কিছু পর্যবেক্ষণসহ খালেদার আবেদনের নিষ্পত্তি করে দিয়েছে বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ।

রোববার আবেদনকারী পক্ষে শুনানি করেন খালেদার আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নাল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন বদরুদ্দোজা বাদল ও জাকির হোসেন ভূইয়া। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। আদেশের পর খুরশীদ আলম খান বলেন, কিছু পর্যবেক্ষণসহ খালেদা জিয়ার আদালত পরিবর্তনের আবেদনটির নিষ্পত্তি করে দিয়েছে হাইকোর্ট। ফলে যে আদালতে মামলাটি বিচারাধীন সেখানেই বিচারকাজ চলবে।

অন্যদিকে খালেদা জিয়র আইনজীবী জাকির হোসেন ভূইয়া সাংবাদিকদের বলেন, তারা হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যাবেন। গত ৬ আগস্ট হাইকোর্টে আাবেদনটি করেন খালেদার আইনজীবী জাকির হোসেন ভূইয়া। টানা চারদিন এ আবেদনের উপর শুনানি হয়। সেদিন খালেদা জিয়ার আইনজীবী দলের সদস্য মাহবুবউদ্দিন খোকন বলেছিলেন, ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা থেকে আদালত পরিবর্তনের আবেদন করা হয়েছে।

জরুরি অবস্থার সময়ে দুদকের দায়ের করা এ মামলা বর্তমানে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ মো. আখতারুজ্জামানের আদালতে বিচারাধীন। জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার মতো এ মামলারও শুনানি চলছে পুরান ঢাকার বকশীবাজারে কারা অধিদপ্তরের মাঠে স্থাপিত বিশেষ এজলাসে। খালেদা জিয়ার আবেদনে এরআগেও তিনবার এ মামলার বিচারক বদলে দিয়েছিল হাইকোর্ট। জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার ক্ষেত্রেও একই ঘটনা ঘটে, যাকে বিচার বিলম্বিত করার চেষ্টা হিসেবে দেখছে দুদক।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এতিমখানা দুর্নীতি,খালেদা জিয়া,আপিল বিভাগ,হাইকোর্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist