reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ডিসেম্বর, ২০১৮

খালেদার আইনজীবীদের অনাস্থায় শুনানি মুলতবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৩ আসনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে রিট আবেদনের শুনানিতে আদালতের প্রতি ফের অনাস্থা জানিয়েছেন তার আইনজীবীরা।

সোমবার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসানের নেতৃত্বাধীন একক বেঞ্চে এ শুনানি সোমবার সকালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে অনাস্থা প্রকাশ করায় আবেদনটির শুনানি ফের মুলতবি হয়ে গেছে।

আজ শুনানির শুরুতে খালেদা জিয়ার আইনজীবীরা আদালতের প্রতি অনাস্থা জানান। পরে দুপুর ২টা পর্যন্ত আদালত মুলতবি ঘোষণা করা হয়। এর আগে গত বৃহস্পতিবারও একক বেঞ্চের প্রতি অনাস্থা জ্ঞাপন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। তারা আদালত থেকে বেরিয়ে যান।

গত ৯ ডিসেম্বর তিন আসনে খালেদা জিয়ার প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়। এদিন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার নওশাদ জমির এ রিট আবেদন করেন। রিটে তাকে নির্বাচনের সুযোগ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

এর আগে নির্বাচন কমিশনে আপিলের শুনানির পর সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্তের ভিত্তিতে খালেদা জিয়ার তিনটি আসনের মনোনয়নপত্র বাতিল করা হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত দেন। পরে প্রার্থিতা বাতিল করায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার পক্ষে রিট দায়ের করা হয়।

এর আগে দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ড হয় খালেদা জিয়ার। এতে দুই বছরের অধিক দণ্ডপ্রাপ্ত আসামির নির্বাচনের সুযোগ নেই জানিয়ে খালেদার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,রিট আবেদন,শুনানি মুলতবি,হাইকোর্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close