reporterঅনলাইন ডেস্ক
  ০৫ সেপ্টেম্বর, ২০১৮

কারাগারের আদালতে যাননি খালেদা জিয়ার আইনজীবীরা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারকাজ সম্পন্ন করতে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে যে আদালত বসানো হয়েছে সেখানে যাননি খালেদা জিয়ার আইনজীবীরা। তারা বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত আগের বিশেষ আদালতেই বসে আছেন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, সরকার আদালত স্থানান্তরের গেজেট প্রকাশ করেছে। কিন্তু বিষয়টি পূর্বে স্থাপিত আদালতেই জানাতে হবে। সেজন্য আমরা এখানে বসে আছি।

উল্লেখ্য, দুর্নীতির এই মামলাটির বিচারকাজ পুরান ঢাকার আলিয়া মাদরাসার মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে অনুষ্ঠিত হয়ে আসছিল। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থ দণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। বয়স ও সামাজিক মর্যাদার কথা বিবেচনা করে আদালত তাকে এই দণ্ডাদেশ দেন। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

কারাগারে নেয়ার পর থেকে অসুস্থতার কারণ দেখিয়ে অন্য কোনো মামলায় আর হাজিরা দেননি বিএনপিপ্রধান। এই পরিস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারকাজ সম্পন্ন করতে পুরাতন কেন্দ্রীয় কারাগারে আদালত অস্থায়ী আদালত বসার ব্যাপারে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গেজেট প্রকাশ করা হয়। এর আগে আইন ও বিচার বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close