reporterঅনলাইন ডেস্ক
  ৩০ আগস্ট, ২০১৮

মানহানির ২ মামলায় খালেদার জামিন বহাল

মানহানির অভিযোগে ঢাকা ও নড়াইলে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টে দেওয়া জামিন স্থগিত করেননি চেম্বার বিচারপতি। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন দুটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। এতে ওই দুই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টে দেওয়া জামিন বহাল রইল বলে জানিয়েছেন তার অন্যতম আইনজীবী কায়সার কামাল।

এর আগে মানহানির অভিযোগে নড়াইলের করা মামলায় ১৩ আগস্ট হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পান খালেদা জিয়া। মানহানির অভিযোগে ঢাকায় করা একটি মামলায় পরদিন হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পান তিনি।

হাইকোর্টের দেওয়া এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ১৯ আগস্ট পৃথক দুটি আবেদন করেন, যা আজ শুনানির জন্য ওঠে। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামরুল হাসান খান। খালেদার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। উপস্থিত ছিলেন আইনজীবী মওদুদ আহমদ ও কায়সার কামাল।

পরে আইনজীবী কায়সার কামাল বলেন, ওই দুই মামলায় হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেননি চেম্বার বিচারপতি। রাষ্ট্রপক্ষের আবেদন দুটি ১ অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে। কুমিল্লায় আরো দুটি মামলায় খালেদা জিয়ার জামিন শুনানির অপেক্ষায় রয়েছে। এ দুটিতে জামিন পেলে বিএনপি চেয়ারপারসনের কারামুক্তিতে আইনগত কোনো বাধা থাকবে না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,মানহানির মামলা,জামিন বহাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close