reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জানুয়ারি, ২০১৮

প্রতিবেশী নারীকে গুলি করে হত্যার দায়ে মৃত্যুদণ্ড

চট্টগ্রামে ১৫ বছর আগে এক প্রতিবেশী নারীকে গুলি করে হত্যার ঘটনায় এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। পারিবারিক বিরোধের জেরে প্রতিবেশী নারীকে গুলি করে হত্যার ঘটনায় মঙ্গলবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম তানিয়া কামাল ১৫ বছর আগের এ হত্যা মামলার রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী একেএম নুরুল আহসান জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবদুর সবুর মামলার বিচার মধ্যে জামিন পাওয়ার পর পালিয়ে যান। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক ৯ আসামিকে এ মামলার অভিযোগ থেকে খালাস দিয়েছেন। আরেক আসামি মামলা চলাকালে মারা যাওয়ায় তার নামও বাদ দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার দক্ষিণ কাথারিয়া মাঝির পাড়া এলাকার বাসিন্দা আবদুর সবুর পারিবারিক বিরোধের জের ধরে অস্ত্রশস্ত্র নিয়ে তার প্রতিবেশী মোজাহের আহমেদের বাড়িতে হামলা চালান।

সবুর ওই বাড়িতে গিয়ে মোজাহেরের ভাগ্নে মফিজকে মারতে উদ্যত হলে সে ভয়ে ভেতরে চলে যায়। মোজাহের ও তার স্ত্রী দিলোয়ারা বেগম তখন সামনে এগিয়ে আসেন। আসামি সবুর মোজাহেরের দিকে গুলি ছুড়লে তা দিলোয়ারার গায়ে লাগে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ওই ঘটনায় মোজাহের বাঁশখালী থানায় এ হত্যা মামলা দায়ের করেন। ২০০৬ সালের ১০ অক্টোবর ১১ আসামিকে অভিযুক্ত করে আদালত বিচার শুরু করে।

বাদী পক্ষের আইনজীবী নুরুল আহসান জানান, গত এক যুগ ধরে ৯জন সাক্ষীর বক্তব্য শুনে বিচারক মঙ্গলবার রায় ঘোষণা করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রায়,আদালত,মৃত্যুদণ্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist