reporterঅনলাইন ডেস্ক
  ০৮ আগস্ট, ২০১৭

জঙ্গি অর্থায়নের হোতা মোস্তাক ২ কোটি টাকাসহ গ্রেপ্তার

জঙ্গি অর্থায়নের অভিযোগে প্রায় দুই কোটি টাকাসহ মোস্তাক খাঁকে (২৬) হবিগঞ্জে গ্রেপ্তার করেছে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিট। ২০১৪ সালে জামায়াত-বিএনপি জোটের রাজনৈতিক সহিংসতার সময় মোস্তাক আহমেদ খাঁর প্রায় দুই কোটি টাকার সন্দেহজনক আর্থিক লেনদেনের প্রমাণ পেয়েছে পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার হবিগঞ্জ থেকে মোস্তাককে গ্রেফতার করে সিআইডি। ২০১৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী, বিস্ফোরকসহ ৫টি মামলা রয়েছে। সোমবার গ্রেফতারের পর তার বিরুদ্ধে হবিগঞ্জ সদর থানায় মানি লন্ডারিং আইনে আরও একটি মামলা দায়ের করে সিআইডি। মঙ্গলবার দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম।

সিআইডির বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) মোল্যা নজরুল ইসলাম বলেন, তদন্ত করতে গিয়ে দেখা যায়, মোস্তাক খাঁর বিরুদ্ধে আগেই মানি লন্ডারিং আইনে কয়েকটি মামলা রয়েছে। তিনি তুরস্কে অবস্থান করে জঙ্গিদের কাছে অর্থের হাত বদল ঘটিয়েছেন। ২০১৪ সালের জুন থেকে ডিসেম্বর পর্যন্ত মোস্তাকের বিভিন্ন অ্যাকাউন্টে তুরস্ক থেকে প্রায় ১ কোটি ৮৬ লাখ টাকা আসে। এ সময়ে দেশবিরোধী বিভিন্ন সংগঠনে টাকাগুলো বিনিয়োগ করেন তিনি।

বাংলাদেশ থেকেও তিনি অর্থ জঙ্গিদের হাতে পৌঁছিয়েছেন।

সোমবার গভীর রাতে হবিগঞ্জ সদর থানাধীন তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এই সময় তার কাছ থেকে দুই কোটি টাকা উদ্ধার করা হয়। এই দুই কোটি টাকা তিনি জঙ্গি অর্থায়নে কাজে লাগাতেন। ২০১৫ সালে তার বিরুদ্ধে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলার তদন্ত করতে গিয়ে বিপুল পরিমাণ অর্থের সন্দেহজনক লেনদেন পাওয়া যায়। নতুন করে মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় মোস্তাকের ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরও টাকা এসেছে কিনা কিংবা সে কোথায় কোথায় অর্থায়ন করেছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যাবে বলেও জানান মোল্যা নজরুল ইসলাম।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জঙ্গি,অর্থায়ন,মোস্তাক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist