চট্টগ্রাম ব্যুরো

  ১৫ মে, ২০২০

র‌্যাবের অভিযান

চট্টগ্রামে দুর্গম পাহাড়ে বিপুল অস্ত্র উদ্ধার

উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্র

চট্টগ্রামের পটিয়া-রাঙ্গুনিয়ার সীমানার দুর্গম পাহাড়ী এলাকায় অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারসহ দুইজন কারিগরকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

র‌্যাব ৭-এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন প্রতিদিনের সংবাদকে বলেন, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার র‌্যাব ৭-এর একটি বিশেষ টীম পটিয়া-রাঙ্গুনিয়ার সীমানা এলাকার বাইল্যার বাপের ডেবা নামক পাহাড়ে গোপন অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালায়। উপর পলিথিন ও বাঁশ দিয়ে নির্মিত দোচালার নিচে অস্ত্র তৈরির কারখানা রয়েছে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে অস্ত্র তৈরির প্রধান কারিগর মো. রোকন (৩৮) সহযোগী কারিগর মো. আবদুলকে (৩২) আটক করে র‌্যাব। সেখানে দোচালার নিচে অনুসন্ধান চালিয়ে ৪টি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা এবং অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামাদি জব্দ করা হয়।

র‌্যাব জানায়, আসামিদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানায় অস্ত্র তৈরি করে পটিয়া, রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়িসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকার সন্ত্রাসীদের কাছে বিক্রি করে আসছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অস্ত্র উদ্ধার,চট্টগ্রাম,দুর্গম পাহাড়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close