বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ০৪ মার্চ, ২০২০

প্রতারণা : ধরা ভুয়া ৪ কাস্টমস কর্মকতা

যশোরের বেনাপোল স্থলবন্দর থেকে প্রতারণার সময় ভুয়া চার কাস্টমস কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে বেনাপোল স্থলবন্দরের ২নং গেট এলাকা থেকে তাদের গ্রেফতার করে পোর্ট থানা পুলিশ।

আটকরা হলো—চাঁদপুরের হোসেনপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে আকতার ফারুক (৪২), নয়াকান্দী গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শফিকুর রহমান (৪২), নরসিংদীর চানপুর গ্রামের আবুল হোসেনের ছেলে মিনার হোসেন (৪৩) ও শরীয়তপুরের মাছুয়াখালী গ্রামের আবদুল হামিদের ছেলে নুরুজ্জামান নজরুল (৩৭)।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, গোপন সংবাদে জানতে পারি, বেনাপোল কাস্টমস হাউজের অকশানের নিলামকৃত টায়ার বিক্রির প্রলোভন দেখিয়ে চার প্রতারক নিজেদের কাস্টমস অফিসার পরিচয় দিয়ে এক ব্যবসায়ীকে ঢাকা থেকে বেনাপোলে ডেকে আনেন। পরে তারা বন্দরের গোডাউনের টায়ার দেখিয়ে সেই টায়ারের দাম ৬০ লাখ টাকা নির্ধারণ করে। সেই টাকা থেকে ওই ব্যবসায়ীর কাছে জোরপূর্বক ৩০ লাখ টাকা দাবি করে। তারা ওই ব্যবসায়ীর কাছ থেকে টোকেন ম্যানি হিসাবে ১৭ হাজার টাকাও নেয়।

এতে করে ওই ব্যবসায়ীর সন্দেহ হলে তিনি কৌশলে পুলিশকে খবর দেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন। আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বুধবার সকালে যশোর আদালতে পাঠানো হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেনাপোল,প্রতারণা,কাস্টমস কর্মকতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close