reporterঅনলাইন ডেস্ক
  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

রাঙামাটির চেয়ারম্যান হত্যার পরিকল্পনাকারী গ্রেফতার

রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান শক্তিমান চাকমা ও তপন জ্যোতি চাকমা হত্যার পরিকল্পনাকারী ইউপিডিএফের শীর্ষ নেতা আনন্দ প্রকাশ চাকমাকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

রোববার বিকেলে বিষয়টি জানান র‌্যাব-২-এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আলী। তিনি জানান, রোববার ভোরে শেরেবাংলা নগর থানাধীন স্টাফ কলোনি এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

আনন্দ প্রকাশ চাকমা নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান শক্তিমান চাকমা ও তপন জ্যোতি চাকমা হত্যার পরিকল্পনাকারী। এই দুই হত্যাকাণ্ডের আসামি ছাড়াও তিনি (আনন্দ প্রকাশ) অপহরণ-হত্যা, ছিনতাইসহ বিভিন্ন ঘটনায় আরো ৬ মামলার আসামি।

অভিযানের নেতৃত্ব দেওয়া র‌্যাবের এ কর্মকর্তা বলেন, গ্রেফতার আনন্দ চাকমার মেয়ে ইডেন কলেজে পড়াশোনা করেন। তিনি ওই বাসায় সাবলেট থাকতেন। গত মাসে চিকিৎসার জন্য মেয়ের বাসায় আসেন আনন্দ। আমরা দীর্ঘদিন ধরেই তাকে খুঁজছিলাম, গোপন তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে মেজর মোহাম্মদ আলী বলেন, ইউপিডিএফের একটি গ্রুপের কেন্দ্রীয় সিদ্ধান্তের ভিত্তিতে শক্তিমান চাকমাকে খুন করা হয়। পরদিন শক্তিমান চাকমার অন্তেষ্ট্যিক্রিয়ায় যাওয়ার পথে তপন জ্যোতি চাকমাসহ ৫ জনকে খুন করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাঙামাটি,চেয়ারম্যান শক্তিমান চাকমা,ইউপিডিএফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close