reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জানুয়ারি, ২০১৯

জালিয়াতি ও প্রশ্নফাঁস চক্রের মূলহোতাসহ গ্রেফতার ৪৬

ডিজিটাল জালিয়াতি ও প্রেস থেকে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত মূল হোতাসহ ৪৬ জনকে গ্রেফতার করেছে সিআইডির অর্গানাইজড ক্রাইম।

বিসিএস ও ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতচক্রের মধ্যে শিক্ষক, ছাত্র, সরকারি কর্মকর্তা, প্রেস কর্মচারীদের জড়িত থাকার প্রমাণ পেয়েছেন তদন্ত কর্মকর্তারা। জড়িত প্রত্যেককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে সিআইডি।

বৃহস্পতিবার রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে তিনি জানান, প্রেস থেকে প্রশ্নপত্র ফাঁসচক্রের মাস্টারমাইন্ড রাকিবুল হাসান এছামী। তার সহযোগী খান বাহাদুর, সাইফুল ইসলাম, সজীব ইসলাম, বনি ইসরাইল, আশরাফুল ইসলাম আরিফ ও মারুফ হাসান।

ডিজিটাল ডিভাইস জালিয়াত চক্রের মূল হোতা ৬ জন। তারা হলেন অলিপ কুমার বিশ্বাস, ইব্রাহিম মোল্যা, হাফিজুল রহমান হাফিজ, মাসুদুর রহমান তাজুল, মোস্তফা কামাল ও আইয়ুব আলী বাঁধন। অলিপের সহযোগীরা হলেন জাহাঙ্গীর আলম, প্রণয় পান্ডে, সৈয়দ শাকিল ও সাইদুর সাঈদ।

ইব্রাহিম মোল্যার সহযোগীরা হলেন মাহবুব মামুন ও জাহাঙ্গীর আলম। হাফিজুর রহমান হাফিজের সহযোগী হলেন রহমান রজিম। মাসুদুর রহমান তাজুলের সহযোগীরা হলেন অসীম বিশ্বাস, শাশ্বত ঘোষ, নেছার উদ্দিন লিমন ও রিমন হোসেন। মোস্তফা কামালের সহযোগী মাসুদ হাসান। আইযুব আলীর সহযোগীরা হলেন রাসেল আলী ও আবদুল্লাহ রায়হান।

এ সময় সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন দাবি করেন, এই ৪৬ জন গ্রেফতারের মাধ্যমে প্রশ্ন ফাঁসকারীদের মূলোৎপাটন করা সম্ভব হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রশ্নফাঁস চক্র,সিআইডি,মূলহোতা,প্রশ্নফাঁস জালিয়াতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close