reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জানুয়ারি, ২০১৯

অর্থ আত্মসাৎ : জনতা ব্যাংকের সাবেক ৩ কর্মকর্তা গ্রেফতার

প্রায় সাড়ে ৩ কোটি টাকার অর্থ আত্মসাতের মামলায় জনতা ব্যাংক পটুয়াখালী নতুন বাজার শাখার সাবেক ৩ কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুপুরে শহরের শিমুলবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, জনতা ব্যাংকের নতুন বাজার শাখা পটুয়াখালীর সাবেক সহকারী ব্যবস্থাপক মো. আবদুল আলী, সাবেক সহকারী নির্বাহী কর্মকর্তা মীর জালাল উদ্দিন ও সাবেক সহকারী নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম। এরইমধ্যে ৩ ব্যাংক কর্মকর্তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার সূত্রে জানা গেছে, ২৪৪ জন ভুয়া সরকারি চাকরিজীবীকে ঋণগ্রহীতা দেখিয়ে তাদের নামে জাল প্রত্যয়নপত্র তৈরি করে ওই শাখা থেকে দুই কোটি ৩৫ লাখ ৪৭ হাজার টাকা ভুয়া বিতরণ দেখিয়ে আত্মসাৎ করেছেন।

ওই অভিযোগে জালাল ও নজরুলসহ ৩ জনের বিরুদ্ধে গত বছরের ৪ সেপ্টেম্বর পটুয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে সদর থানায় ৪ টি মামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামিরা পলাতক ছিলেন।

এ মামলা চারটির মধ্যে প্রথম মামলাটি হয় গত বছরের ৪ সেপ্টেম্বর। পরবর্তী মামলাটি হয় গত বছরের ২৩ অক্টোবর। তৃতীয় ও চতুর্থ মামলাটি হয় গত বছরের ২৪ অক্টোবর। এ মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

এ ব্যাপারে মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের পটুয়াখালীর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস জানান, আসামিরা উভয়ের যোগসাজশে ভুয়া ও জাল কাগজপত্র তৈরি করে ব্যাংক থেকে ৩ কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৭০ টাকা আত্মসাৎ করেন।

তদন্তে ঘটনার সত্যতা প্রমাণিত হলে থানায় পৃথক চারটি মামলা দায়ের করা হয় এবং বৃহস্পতিবার শিমুলবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জনতা ব্যাংক,অর্থ আত্মসাৎ,দুদক অভিযান,গ্রেফতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close