আবদুল আলীম, নারায়ণগঞ্জ

  ০৩ এপ্রিল, ২০১৮

না.গঞ্জে মৃত্যুর মিছিল : ৩ মাসে ১৩৪ লাশ

নারায়ণগঞ্জে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। বন্দরনগরী যেন গুম দুর্ঘটনা আর অপমৃত্যুর জনপদ। গত মার্চ মাসে ৫০ লাশ, গত ফেব্রুয়ারিতে ৪২ এবং তার আগের মাস জানুয়ারিতেও ৪২ লাশ উদ্ধার করা হয়েছে। চলতি বছরের প্রথম তিন মাসেই জেলায় ১৩৪টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

নারায়ণগঞ্জে গত মার্চ মাসের ৩১ দিনে ৮টি খুন, আত্মহত্যা ৮, বন্দুকযুদ্ধে নিহত ৩, সড়ক দূর্ঘটনা ও পানিতে ডুবে ২৩ এবং রহস্যজনক মৃত্যুসহ বিভিন্ন ঘটনায় সন্ধান পাওয়া যায় ৫০ লাশের। এর আগে ফেব্রুয়ারি মাসের ২৮ দিনে ৪২ লাশের সন্ধান পাওয়া যায়। এর মধ্যে হত্যা ও রহস্যজনক মৃত্যুর ঘটনায় ১০, সড়ক দুর্ঘটনায় ২৪, আত্মহত্যায় ৭ লাশসহ ৪২ লাশের সন্ধান মিলে। এর আগে জানুয়ারি মাসে ৩১ দিনে ৪২ লাশ উদ্ধার করা হয়। গত তিন মাসে লাশের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৪ তে।

জেলার বিভিন্ন মাধ্যমগুলোর তথ্য অনুযায়ী, গত ৩০ মার্চ রূপগঞ্জের বরপা এলাকায় মাদরাসার হেফজপড়া নিয়ে অভিভাবক ও মাদরাসা শিক্ষকদের চাপ সইতে না পেরে আত্মহত্যা করে ইসহাক মিয়া নামের এক মাদরাসা শিক্ষার্থী। একই দিন রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ফজলুল হক কলেজের সামনে থেকে এক অজ্ঞাত (৩২) যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

সেদিন বিকেলে কাশীপুরের হোসাইনীনগর এলাকায় আমেনা বেগম (৬৫) নামের এক হতদরিদ্র রুটি বিক্রেতা নারীর অটোরিকশা চাপায় মৃত্যু হয়। ২৯ মার্চ বন্দরের সরাইলে জনৈক আলী আহাম্মদ মিয়ার পুকুর পাড় থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধার (৫৫) লাশ উদ্ধার করে পুলিশ। ২৮ মার্চ সন্ধ্যায় ফতুল্লার কোতালেরবাগ বউবাজার এলাকা থেকে রীমা আক্তার (২২) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়। ২৭ মার্চ রাতে ফতুল্লায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রাব্বি মিয়া (২০) নামে এক অটোরিকশা চালক নিহত হয়। ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহত সিদ্ধিরগঞ্জ থানার শাহিন বেপারী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অন্যদিকে ২৭ মার্চ আড়াইহাজারে রহস্যজনক মৃত্যু হয় স্বপন ও আছমা নামে দুই ব্যক্তির। ২৬ মার্চ জেলা কারাগারে আত্মহত্যা করে আমিনুল ইসলাম মোল্লা (৩০) নামের এক হাজতি। ২৬ মার্চ দুপুরে রূপগঞ্জ উপজেলার সাওঘাট এলাকায় একটি ডোবার পাড় থেকে মুন্নি আক্তার নামে এক নারীর লাশ উদ্ধার করা হয়।

২৫ মার্চ লাঙ্গলবন্দ হিন্দু সম্প্রদায়ের পুণ্য স্নান উৎসবে যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় অরুন চন্দ্র দাশ (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়। ওই স্নানোৎসবে পানিতে ডুবে মারা যায় শুভ চন্দ্র দাস (৯) নামের এক শিশু।

২৪ মার্চ বন্দরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কেওঢালা নামক এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হয় বিল্লাল হোসেন (৪০)। ২৩ মার্চ আড়াইহাজারে সুমি আক্তার নামে গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। একই দিন ফতুল্লার দেলপাড়ায় ট্রাক চাপায় ছোটন (১০) নামে চতুর্র্থ শ্রেণির এক ছাত্র নিহত হয়।

২৩ মার্চ সন্ধ্যায় শীতলক্ষ্যা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ পাঁচজনের লাশ উদ্ধার করে পুলিশ। একই দিন আড়াইহাজারে গৃহবধূূ সুমি আক্তারকে (২২) পিটিয়ে হত্যা করে পাষণ্ড স্বামী। ২২ মার্চ আড়াইহাজারে পানিতে ডুবে মিহন নামে তিন বছরের এক শিশুর মৃত্যু হয়।

২০ মার্চ রূপগঞ্জে ঢাকা সিলেট মহাসড়কের গোলাকান্দাইল রবিনটেক্সের সামনে বাসের ধাক্কায় নুরুল আমিন (৫০) নামে এক পথচারী নিহত হয়। ১৯ মার্চ রূপালী আবাসিক এলাকায় যৌতুক দাবিতে স্বামী ও শ্বশুড়বাড়ির লোকজনের নির্যাতনে প্রাণ হারান ৩ মাসের অন্তঃসত্ত্বা ফাতেমা বেগম (২০)।

১৮ মার্চ বন্দরের ফরাজিকান্দায় সিয়াম নামে এক ছেলে আত্মহত্যা করে। একই দিন বিকেলে আড়াইহাজারে ব্রাহ্মন্দী ইউনিয়নের ছোট বিনারচর গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শুক্কুর আলী (৩২) নামে এক সিএনজি চালকের মৃত্যু হয়।

১৭ মার্চ বিকেলে ফতুলায় সন্ত্রাসীদের পিটুনিতে আহত ইটভাটা শ্রমিক নেকবর আলী (৪৫) মারা যায়। ১৭ মার্চ বন্দরের সোনাকান্দায় প্রেমিকের আত্মীয়স্বজনদের অত্যাচার সইতে না পেরে গার্মেন্ট কর্মী শান্তা আক্তার (১৮) আত্মহত্যা করে। একই দিন সিদ্ধিরগঞ্জ উপজেলার তারাবো বিশ্বরোড এলাকায় ট্রাকের ধাক্কায় মনির হোসেন (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়।

অন্যদিকে একই দিনে সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ট্রাক চাপায় নিহত হয় রায়পুরা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তাহমিনা আক্তার শিউলী (৩৫)।

১৬ মার্চ ফতুলার মুসলিমনগর এলাকায় কার্ভাডভ্যানের চাপায় শুভ (১২) নামের এক সাইকেল আরোহী নিহত হয়।

১৫ মার্চ সোনারগাঁয়ের সনমান্দী ইউনিয়নের কাফায়াকান্দী গ্রামের পিতার কাছ থেকে টিফিনের টাকা না পেয়ে শাহনাজ আক্তার (১৫) নামে দশম শ্রেণির এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

১৪ মার্চ রূপগঞ্জে উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়া বাজুইন্নাপাড়া এলাকা আরমান (৫১) নামে এক মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করে পুলিশ। ১৩ মার্চ সিদ্ধিরগঞ্জ থানার ইফতেখার মুশফিক জয় (১৮) নামে পুলিশের এক সোর্সকে হত্যা করে দুর্বৃত্তরা।

১২ মার্চ অপহরণের ৬ দিন পর বন্দর নবীগঞ্জের বাঘবাড়ি এলাকার একটি ডোবা থেকে এলেম (৮) নামে দ্বিতীয় শ্রেণির ছাত্রের লাশ উদ্ধার করে পুলিশ। একইদিন ভোরে সদর থানার গোপচরে ধলেশ্বরী নদীর খেয়াঘাটে র‌্যাবের সঙ্গে নৌ ডাকাত বাহিনীর গুলিবিনিময়ে ডাকাত বাহিনীর প্রধান জিল্লুর রহমানসহ (৩৫) ২ ডাকাত নিহত ও একই উপজেলার মীরেরবাগ এলাকায় সোমবার ভোরে পুলিশের সঙ্গে ডাকাত দলের বন্দুকযুদ্ধে জাহাঙ্গীর হোসেন (৩৮) নামে এক ডাকাত নিহত হয়। অন্যদিকে রূপগঞ্জে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের আউখাব এলাকার বাস চাপায় নিহত হয় নুরুল আমিন (৫০) নামে এক টেক্সটাইল কর্মচারী ।

১১ মার্চ বন্দরের ইঞ্জিনিয়ার ফারুক ঢাকা মগবাজার রেলগেটে রেলের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে।

১০ মার্চ ফতুল্লার ইসদাইর এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (২৫) এক যুবকের মৃত্যু হয়। ৯ মার্চ রূপগঞ্জ উপজেলার কাঞ্চন টোলপ্লাজা এলাকায় সড়ক দুর্ঘটনায় সানাউল্লাহ (৬৫) নামে এক মানসিকপ্রতিবন্ধী নিহত হন। একই দিন রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল পূর্বপাড়া এলাকার আনোয়ার হোসেন (৩৬) নামে এক যুবক মাদক সেবনের টাকা না পেয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

৮ মার্চ সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের সাজালের কান্দি খালের পাশ থেকে অজ্ঞাত (৬০) নারীর লাশ উদ্ধার করে পুলিশ। ৭ মার্চ সোনারগাঁয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার কোম্পানীগঞ্জমুখী তিশা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে ঘটনাস্থলেই দুজন নিহত হয়। একই দিন সকালে সোনারগাঁও উপজেলায় বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাই পাড়া গ্রামে গলায় ফাঁস দিয়ে শান্তা (১৪) নামে এক কিশোরী আত্মহত্যা করে।

৬ মার্চ সকালে সোঁনারগায়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বালুয়াকান্দি বাসস্ট্যান্ডের সামনে পিকআপ ভ্যানের চাপায় মৃত্যু হয় তামান্না নামের এক স্কুলছাত্রীর। ১ মার্চ জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সোনারগাঁ উপজেলার পৌরসভা এলাকার ষোলোপাড়া গ্রামের বাসিন্দা খোরশেদ আলম নামে এক ডেকোরেটর ব্যবসায়ীকে দিনে দুপুরে সুলতান মিয়া তার ছেলে সিফাত, রিফাত স্ত্রী সেফালী বেগম ও সুলতানের ভাই কবির হোসেন কুপিয়ে হত্যা করে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
না.গঞ্জ,মৃত্যুর মিছিল,অপমৃত্যু,অস্বাভাবিক মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist