মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

রান্নাঘরের দেয়ালে রাস্তার ইট

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সরকারি রাস্তার ইট উঠিয়ে ব্যক্তিগত রান্নাঘরের দেয়াল নির্মাণ করেছেন রত্তন ডিলার নামে এক প্রভাবশালী। এ ঘটনায় প্রতিকার চেয়ে মিরুখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত রত্তন হাওলাদার (ডিলার) স্থানীয় সংসদ সদস্যের ‘ব্যক্তিগত লোক’ বলে পরিচিত এবং মিরুখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত আবুল হাসেম হাওলাদারের ছেলে।

স্থানীয়রা অভিযোগ করেন, প্রধান সড়ক থেকে রত্তন ডিলালের বসত ঘরের দূরত্ব মাত্র ৫০ ফুট। গ্রামে অনেক গুরুত্বপূর্ণ পথের কথা উল্লেখ করে সংসদ সদস্যর কাছে লিখিত আবেদন করে কোন রাস্তা না পেলেও স্থানীয় সংসদ সদস্যের ব্যক্তিগত লোক হওয়ায় পাঁচ মাস আগে মাত্র ৫০ ফুট দূরত্বের রাস্তায় এক লাখ টাকা ব্যয়ের একটি সড়ক নির্মাণ করে দেন রত্তন ডিলার।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই রাস্তার ইট উঠিয়ে একটি স্তূপ করে রাখা হয়েছে। এ ছাড়াও রাস্তার শেষ অংশের দিকে ইট তুলে নিয়ে সেখানে মাটি দিয়ে ভরাট করা হয়েছে। পাকের ঘরটির দেওয়ালের গাঁথুনি তিন ফুট উঁচু করা হয়েছে। তবে ইটের গায়ে প্লাস্টার থাকার কারণে কোনো ইট ব্যবহার করছেন সেটা বোঝা যাচ্ছে না।

এ ব্যাপারে রত্তন ডিলার এমপির অনুদানে রাস্তা পাওয়ার কথা স্বীকার করে জানান, ইটগুলো এমনিতেই তুলে রাখা হয়েছে। রান্নাঘরের দেয়ালে আমার ক্রয়কৃত ইট ব্যবহার করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ফরিদ উদ্দিন জানান, এ ব্যাপারে সংসদ সদস্যের নির্দেশ পেলে আমি আইনানুগ ব্যবস্থা নেব।

সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী বলেন, এ রাস্তাটি আমি তাকে দিয়েছি কিন্তু সে যদি রাস্তার ইট উঠিয়ে রান্নাঘরের দেয়াল করে থাকে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাস্তার ইট,রান্নাঘরের দেয়াল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist