মুকুল মাসুদ, গাইবান্ধা

  ২৪ মে, ২০১৭

গাইবান্ধা জেলা শহরে পৌর টোল ব্যতিত বেআইনী চাঁদা আদায় বন্ধ, লাইসেন্স ফি হ্রাসসহ বিভিন্ন দাবিতে

অটোবাইক শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি

পৌরসভা টোল ব্যাতিত অন্য কোন সংগঠনের নামে বেআইনীভাবে অটোবাইক চালকদের কাছ থেকে চাঁদা আদায় বন্ধ, লাইসেন্স নবায়ন ফি হ্রাসসহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে বুধবার গাইবান্ধা শহরে অটোবাইক চালকরা একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে গাইবান্ধা পৌরসভার মেয়র ও জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করে। গাইবান্ধা জেলা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির উদ্যোগে এই কর্মসূচীর আয়োজন করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, হতদরিদ্র অটোবাইক শ্রমিকদের নিকট থেকে কতিপয় সন্ত্রাসী চাঁদাবাজ ও মাদকাসক্ত যুবক জেলা শহরের রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে লাঠি হাতে দাঁড়িয়ে থেকে বেআইনীভাবে চাঁদা আদায় করছে। ফলে অটোবাইক চালকরা এবং অটোবাইকে চলাচলকারি যাত্রীরা নানা বিপাকে পড়ছে এবং চরম হয়রানীর শিকার হচ্ছে।

সেজন্য অবিলম্বে এই অবৈধ চাঁদা আদায় বন্ধ, শহরের ৭টি পয়েন্টে স্ট্যান্ড ও যাত্রী ছাউনি নির্মাণ, পৌরসভা নির্ধারিত অটোবাইকের চালকদের লাইসেন্স নবায়ন ফি হ্রাস এবং পৌরসভার নম্বরবিহীন অটোবাইক পৌরসভায় প্রবেশ বন্ধের দাবি জানানো হয়। অন্যথায় এই জেলার অটোবাইক শ্রমিকরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাইবান্ধা,অটোবাইক,স্মারকলিপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist