রবিউল ইসলাম, টঙ্গী (গাজীপুর)

  ০৬ মার্চ, ২০২৪

গাজীপুরের টঙ্গী 

কোটি টাকা চাঁদার জন্য  মারধর, সম্বন্ধী গ্রেপ্তার

ছবি: প্রতিদিনের সংবাদ

গাজীপুরের টঙ্গীতে এক কোটি টাকার চাঁদা, নয়তো নির্মাণাধীন বাড়ির দুটি ফ্ল্যাটের জন্য হুমকি দেওয়ার অভিযোগে সম্বন্ধী মো. হানিফ মাহমুদ বিরুদ্ধে টঙ্গী পূর্ব থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন প্রবাস ফেরত জসিম উদ্দিন। এতে ক্ষিপ্ত হয়ে সহযোগীদের নিয়ে ভগ্নিপতিকে মারধর করেন হানিফ। এ ঘটনায় করা মামলায় তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৬ মার্চ) সকালে পাগাড় সালমের আটারকল এলাকা থেকে হানিফ মাহমুদকে গ্রেপ্তার করা হয়।

এর আগে চাঁদার দাবিতে ১ মার্চ (শুক্রবার) দুপুরে সহকারীদের নিয়ে প্রবাস ফেরত জসিম উদ্দিনকে মারধর করা হয়। এ ঘটনায় গত মঙ্গলবার টঙ্গী পূর্ব থানায় সাতজনের নাম উল্লেখ করে একটি চাঁদাবাজির মামলা করেন ভুক্তভোগী জসিম। গ্রেপ্তার হানিফ মাহমুদ সম্পর্কে জসিমের স্ত্রীর সেজ ভাই।

মামলা সূত্রে জানা যায়, জসিম উদ্দিন সৌদি আরব থাকা অবস্থায় টঙ্গীর পাগাড় সালামের আটারকল এলাকায় স্ত্রীর নামে জমি কেনেন। সেখানে চারতলা বিশিষ্ট একটি ভবন নির্মাণের পর দেখাশোনার দায়িত্ব দেওয়া হয় স্ত্রীর সেজ ভাই হানিফ মাহমুদকে। এই সুবাদে তিনি বাড়ির তিন তলার একটি ফ্লাটে বাস করতেন ও ভাড়া তুলে ভোগ করতেন।


  • দেখাশোনার দায়িত্ব দেওয়ার সুবাদে ফ্ল্যাটে বসবাস করে ভবনের ভাড়া তুলে আত্মসাৎ
  • ভাড়ার টাকার হিসেবে বুঝে চাওয়ায় কোটি টাকার চাঁদা, নয়তো দুটি ফ্ল্যাট দাবি
  • থানায় অভিযোগ করায় প্রথমে হুমকি, পরে লোকজন নিয়ে ভগ্নিপতিকে মারধর

২০২২ সালে জসিম উদ্দিন দেশে আসার পর হানিফের কাছ থেকে ফ্ল্যাট ও বাড়ি ভাড়ার টাকা বুঝে চান। এতে ক্ষিপ্ত হয়ে হানিফ এক কোটি টাকা, অথবা দুটি ফ্লাট তার নামে লিখে দিতে বলেন। টাকা বা ফ্ল্যাট না লিখে দিলে জসিমকে মেরে ফেলার হুমকি দেন তিনি।

টাকা দাবিতের ঘটনায় গত ১৭ ফেব্রুয়ারি টঙ্গী পূর্ব থানায় হানিফের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেন জসিম। এর জেরে ১ মার্চ দুপুরে সহযোগী রাসেল হোসেন, মনির খান, তারেক, মিঠু, জাহাঙ্গীর ও ফয়সালকে সঙ্গে নিয়ে আবারও কোটি টাকা অথবা দুটি ফ্ল্যাট দাবি করেন হানিফ। এতে রাজি না হলে জসিমকে মারধরে আহত করে তারা। এ ঘটনায় মঙ্গলবার (৫ মার্চ) করা মামলায় প্রধান অভিযুক্ত হানিফ মাহমুদকে বুধবার সকালে গ্রেপ্তার করে পুলিশ।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, কোটি টাকা চাঁদা দাবি ও মারধরের ঘটনায় হানিফ মাহমুদকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। এতে জড়িত অন্যদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত আছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর,টঙ্গী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close