সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ১৯ ফেব্রুয়ারি, ২০২৪

সরাইলে ১০৬ প্রাথমিকে নেই শহীদ মিনার

সরাইল উপজেলার সূর্যকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়।-প্রতিদিনের সংবাদ 

প্রতি বছর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দিয়ে আমাদের সেই গৌরবগাথা ইতিহাসকে স্বরণ করি। গর্ববোধও করি। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শহীদ মিনার ও ফুল আমাদের নতুন প্রজন্মকে ভাষার ইতিহাস জানতে আগ্রহ করে তোলে। দেশপ্রেম ও মাতৃভাষার প্রতি উদ্বুদ্ধ করে। অথচ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ৯ ইউনিয়নে ১০৬ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো শহীদ মিনার নেই বলে জানা গেছে। খোঁজ নিয়ে জানা যায়, প্রতিষ্ঠার পর থেকে এসব বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণই করা হয়নি। এর ফলে জাতীয় দিবসে কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারছে না শিক্ষার্থীরা। কিছু বিদ্যালয় বাঁশ, মলি-বাঁশ, কলাগাছ, ইট-বালি ও ডালপালা দিয়ে কোনো রকমে শহীদ মিনার বানিয়ে ফুল দিয়ে দায় সারে।

১০৬টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার না থাকার কথা স্বীকার করে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নৌশাদ মাহমুদ বলেন, প্রত্যেকটি বিদ্যালয়ে অবশ্যই শহীদ মিনার থাকা প্রয়োজন।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেজবা উল আলম ভূঁইয়া বলেন, প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের ইচ্ছে আছে। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাহ্মণবাড়িয়া,সরাইল,শহীদ মিনার,ফুল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close