ফরিদপুর প্রতিনিধি

  ০৭ মে, ২০২৪

নগরকান্দায় বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত

ছবি: প্রতিদিনের সংবাদ

ফরিদপুরের নগরকান্দায় বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত হয়েছে। গত সোমবার সন্ধ্যায় উপজেলার মদিনা তুল উলুম মাদরাসায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১১ জন ছাত্রকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত সবাই ওই মাদরাসার নুরানি বিভাগের ৩য় শ্রেণির ছাত্র।

জানা যায়, গত সোমবার সন্ধ্যায় বৃষ্টি চলাকালীন শিক্ষার্থীরা মাদরাসা ভবনের বারান্দায় দাঁড়িয়ে ছিল। হঠাৎ মাদরাসার মাঠে বজ্রপাত হলে এতে মাদরাসার ২১ শিক্ষার্থী আহত হয়। মাদরাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। আহত ছাত্ররা হলো- হোসাইন, ছামিউল, মুজাহিদ, রেজাউল, ওলিউল্লাহ, মুস্তাকিম, সাজিম, মারুফ, আব্দুর রহমান, রিয়াদ, বায়েজিদ।

মাদরাসার মুহতামিম মাওলানা মো. কেরামত আলী বলেন, আহতদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়। বাকি ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।

নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা জয়দেব কুমার সরকার জানান, একটি মাদরাসার কয়েকজন ছাত্রকে হাসপাতালে আনা হয়। এর মধ্যে ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি আরও জানান, হাসপাতালে যাদের আনা হয়েছিল তারা প্রত্যেকেই আতঙ্কগ্রস্ত ছিল। ভয় পেয়ে তারা মূলত অসুস্থ হয়ে পড়ে। তবে কারও গুরুতর কিছু হয়নি। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো রয়েছে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,নগরকান্দা,বজ্রপাত,আহত,মাদরাসা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close