reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

পরিবহন কর্মীকে মারধর, রুমা-থানচি-রোয়াংছড়িতে বন্ধ যান চলাচল

বান্দরবানের রুমা উপজেলায় বান্দরবান-রুমা সড়কে চলাচলরত বাস কাউন্টারের লাইনম্যান লুপ্রু মারমার ওপর হামলার প্রতিবাদ এবং পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোর চাঁদাবাজি বন্ধের দাবিতে বান্দরবানের তিন উপজেলায় (রুমা, থানচি ও রোয়াংছড়ি) সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে এই তিন উপজেলায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

জানা গেছে, পার্বত্য এলাকার সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা কিছুদিন ধরে বাস মালিকদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছে। এদিকে এমন পরিস্থিতিতে সকালে রুমা উপজেলার বাসের লাইনম্যান লুপ্রু মারমা বাস ছাড়তে গেলে তার ওপর সন্ত্রাসীরা হামলা করে। পরে আহত লুপ্রু মারমাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার পর উত্তপ্ত হয়ে ওঠে পরিবহন ব্যবসায়ীরা। সঙ্গে সঙ্গে বান্দরবানের তিন উপজেলা রুমা, থানচি ও রোয়াংছড়ি সড়কে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেয় তারা।

বান্দরবানের রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে, আমরা বিষয়টি নিয়ে পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করছি।

উল্লেখ্য, এর আগে সন্ত্রাসীরা চাঁদা দাবি করায় নিরাপত্তার কারণে ৬ ফেব্রুয়ারি থেকে দীর্ঘ আটদিন বাস চলাচল বন্ধ থাকার পর ১৪ ফেব্রুয়ারি থেকে বান্দরবান-থানচি সড়কে বাস চলাচল শুরু করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close