মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি

  ০৮ ফেব্রুয়ারি, ২০২৪

ব্রাইট মৎস্য খামার 

মোল্লাহাটে ট্রাকে পচা নাড়িভুঁড়ি বহন, দুর্গন্ধে অতিষ্ট স্থানীয়রা

ট্রাকে করে নিয়ে আসা হচ্ছে ব্রাইট মৎস্য খামারে মুরগির পচা নাড়িভুঁড়ি।-প্রতিদিনের সংবাদ 

বাগেরহাটের মোল্লাহাটে ব্রাইট মৎস্য খামারে ট্রাকে দূর থেকে মুরগির পচা নাড়িভুঁড়ি আনায় দুর্গন্ধে ভোগান্তি পোহাচ্ছে স্থানীয় বাসিন্দারা। দীর্ঘ দিন মুরগির পচা নাড়িভুঁড়ি চর আস্থাইল গ্রামে ব্রাইট মৎস্য খামারে নিজস্ব পরিবহনে আনার কারণে সর্বসাধারণকে এ অসহনীয় ভোগান্তি পোহাতে হচ্ছে বলে বিভিন্ন সূত্রে অভিযোগ পাওয়া গেছে। এ কার্যক্রমের ধারাবাহিকতায় গত রবিবারও পরিবহনের মাধ্যমে অসহনীয় এ দুর্গন্ধ ছড়ানো হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এ ধরনের কোনো কিছু খামারে পরিবেশন মৎস্য আইনে নিষিদ্ধ এবং মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। একাধিক দোকানদার, শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা, চাকরিজীবী ও ভ্যানচালকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ জানান, পচা নাড়িভুঁড়ি আনার কারণে সড়কের পাশের দোকানদার, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, বাড়িঘরের মানুষ, পথচারী ও সর্বসাধারণের সীমাহীন ভোগান্তি পোহাতে হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন সরকার বলেন, এটা পরিবেশের জন্য ক্ষতিকর। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম জানান, মৎস্য আইন অনুযায়ী এ ধরনের কোনো কিছু মাছের খাবার হিসেবে ব্যবহার করা নিষিদ্ধ। এমনকি খামারে গোবরও দেওয়া যাবে না। এগুলো মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর বলেও উল্লেখ করেন তিনি।

খামার মালিক মাসুদ হাসান লিটন মোবাইলে জানান, গভীর রাতে আনলে মানুষ কষ্ট পেতো না। তার অজান্তে প্রতিষ্ঠানের যে বা যারা দিনের বেলায় এগুলো আনছে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট,মোল্লাহাট,পচা,নাড়িভুঁড়ি,দুর্ভোগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close