জামালপুর প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

ভ্রাম্যমাণ আদালত

জামালপুরে চার ইটভাটাকে ২৩ লাখ টাকা জরিমানা

ছবি: প্রতিদিনের সংবাদ

জামালপুরে অবৈধ চার ইটভাটায় ২৩ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে জামালপুর পৌর এলাকায় ও সদর উপজেলার দুটি ইউনিয়নের অবৈধ ইটভাটাতে এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ময়মনসিংহ পরিবেশ অধিদপ্তরের ডিডি আব্দুল্লাহ আল মনসুর।

অবৈধ ইটভাটাগুলো হলো, জামালপুর পৌরসভার জঙ্গলপাড়া বোর্ডঘর এলাকার স্টার-১ ইটভাটা, পৌরসভার জঙ্গলপাড়া দিয়াপাড়া এলাকার কিং ইটভাট, শরীফপুর ইউনিয়নের শীতলকুর্শা এলাকার জীবন ইটভাটা ও দিগপাইত ইউনিয়নের ছোনটিয়া মোড় এলাকার নসিব ঢাকা ইটভাটা। এ ভাটাগুলোর মধ্যে জীবন ইটভাটায় ৫ লাখ ও অন্যভাটাগুলোতে ৬ লাখ টাকা করে মোট ২৩ লাখ টাকা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

জামালপুর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক সুকুমার সাহা এ বিষয়ে বলেন, ইটভাটাগুলোতে জেলা প্রশাসকের অনুমতি ছিল না এবং শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় স্থাপিত ছিল। এর আগে, ভাটা মালিকদের ডেকে তাদের শতর্ক করা হয়েছিল।

ভ্রাম্যমাণ পরিচালনাকালে উপস্থিত ছিলেন, জামালপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মুহাম্মদ হেদায়েতুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর বলেন, ইট প্রস্তুত ও ভাটা আইনে শিক্ষা প্রতিষ্ঠানের ১কিলোমিটার সীমানার মধ্যে কোনো ইটভাটা স্থাপন করা যাবে না।এ ছাড়া ভাটা স্থাপনে ডিসির ও পরিবেশ অধিদপ্তরের আইন না মানলে ইটভাটা ড্রেজার ও ধমকলের পানি দিয়ে তা ধ্বংস করা হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জামালপুর,ভ্রাম্যমাণ আদালত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close