নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ০৫ ফেব্রুয়ারি, ২০২৪

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ

মহাসড়কে পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজি, গ্রেপ্তার ২৫

ছবি: প্রতীকি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ (ঢাকা-চট্টগ্রাম) মহাসড়কের গুরুত্বপূর্ণ কিছু পয়েন্টে সবজিসহ বিভিন্ন পণ্যবাহী পরিবহন থেকে চাঁদা আদায়ের অভিযোগে ২৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১২ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে র‌্যাবের মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে, গত রবিবার সকাল থেকে রাত পর্যন্ত নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড, শিমরাইল মোড়, সোনারগাঁয়ের কাঁচপুর ও মদনপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের নানা প্রবেশমুখে ইজারাদারদের নির্দেশে কয়েকটি দলে ভাগ হয়ে প্রতিদিন নানা পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা আদায় করা হচ্ছে। অনেক স্থানে রশিদ দিয়ে তারা চাঁদা আদায় করছে। চালকরা চাঁদা দিতে না চাইলে গাড়ি ভাঙচুর ও মারধরসহ প্রাণনাশের হুমকি দেয় তারা। এদের কাছে দূরপাল্লার পণ্যবাহী ট্রাক চালক ও ব্যবসায়ীরা জিম্মি। চাঁদার বাড়তি খরচের ফলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো যাচ্ছে না বলে অভিযোগ জানান ব্যবসায়ীরা। তার পরিপ্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল তথ্যের ভিত্তিতে তাদের অবস্থান সনাক্ত করে গ্রেপ্তার করে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নারায়ণগঞ্জ,সিদ্ধিরগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close