বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২৪

বাউফলে চোরাই মালের ব্যবসা করায় স্বেচ্ছাসেবকলীগ নেতাকে অর্থদণ্ড

ছবি: প্রতীকী

পটুয়াখালীর বাউফলে চোরাই মালের ব্যবসা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বজলুর রহমান সিকদার নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। গতকাল শনিবার কালিশুরী বন্দরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বশির গাজী এ জরিমানা করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বজলুর রহমান সিকদার কালিশুরী ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি। তার বিরুদ্ধে দীর্ঘদিন থেকে ভাঙারি ব্যবসার আড়ালে ব্যাটারি, টিউবওয়েলের হেড, সেতুর অ্যাঙেল ও বীমসহ বিভিন্ন চোরাই মালামাল মজুদ করে ব্যবসার অভিযোগ রয়েছে।

স্থানীয় বাসিন্দাদের কাছে খবর পেয়ে শনিবার রাতে কালিশুরী বাজারে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বশির গাজী। এ সময় বজলুর রহমানের কাছ থেকে ১০টি পুরনো টিউবওয়েলের হেড উদ্ধার করা হয়। পরে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

একটি সূত্র জানায়, বজলুর রহমান সিকদার এলাকায় একাধিক চোর সিন্ডিকেট গড়ে তুলেছেন। ওই সিন্ডিকেটের মাধ্যমে পুরনো সেতুর বিম, অ্যাঙ্গেল, অটোরিকশার ব্যাটারি ও টিউবওয়েলের হেড মজুদ করে তিনি ব্যবসা করছেন। এছাড়া গরু চুরি ও মাদক ব্যবসার সঙ্গেও তার সম্পৃক্ততা রয়েছে বলে অভিযোগ রয়েছে।

অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে বজলুর রহমান বলেন, আমি পুরনো মালামাল ক্রয় করে ব্যবসা করছি। কোনো চোরের সঙ্গে আমার সম্পৃক্ততা নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী বলেন, বজুলর রহমান আর এসব মালামালের ব্যবসা করবেন না বলে মুচলেকা দিয়েছেন।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পটুয়াখালী,বাউফল,আওয়ামী লীগ,নেতা,ইউএনও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close