মানিকগঞ্জ প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২৪

 মানিকগঞ্জ-২

নির্বাচনের ১৬ দিন পর নৌকার কর্মীর বিরুদ্ধে মামলা, আতঙ্কে ভুক্তভোগী

বাম থেকে অভিযুক্ত ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরী। ছবি: সংগৃহীত

সদ্য শেষ হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর, হরিরামপুর ও সদর উপজেলার আংশিক) আসনে নৌকার পক্ষে কাজ না করায় স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শাখাওয়াত হোসনকে মারধর ও প্রাণনাশের অভিযোগে মামলা করেছেন নির্বাচন কমিশন।

এ ঘটনায় বুধবার (২৪ জানুয়ারি) রাতে হরিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ গোলাম রাশেদ বাদী হয়ে ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরীকে আসামি করে হরিরামপুর থানায় মামলা করেন।

আসামিরা হলেন, হরিরামপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোল্লা ফরিদ ও হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী।

এর আগে, গত ১১ জানুয়ারি নির্বাচন কমিশনের (ইসি) আদেশক্রমে নির্বাচন কমিশন সচিবালয়ের আইন অনুবিভাগের উপসচিব মো.আব্দুছ সালামের স্বাক্ষরিত এক চিঠিতে হরিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে থানায় মামলা করার নির্দেশ দেন।

এজহারে জানা গেছে, নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনের নৌকা প্রতীকের পক্ষে কাজ না করে স্বতন্ত্রপ্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর পক্ষে কাজ করায় গত বছরের ২৬ ডিসেম্বর স্থানীয় গালা ইউপি সদস্য ও স্বতন্ত্র প্রার্থী শাখাওয়াত হোসেনকে মারধর এবং প্রাণনাশের হুমকি দেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোল্লা ফরিদ ও হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী। পরে ঘটনার দিন রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং নির্বাচন কমিশন মো.শাহরিয়ার রহমান বরাবর এবং ২৭ ডিসেম্বর থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী শাখাওয়াত হোসেন। পরে মানিকগঞ্জ-২ আসনের দ্বাদশ সংসদ নির্বাচনী অনুসন্ধান কমিটি ভুক্তভোগী ও অভিযুক্তদের ডেকে জিজ্ঞাসাবাদ শেষে লিখিত অভিযোগ এবং লিখিত ব্যাখা ইসি বরাবর পাঠায়।

মামলার বাদী সৈয়দ গোলাম রাশেদ জানান, ফরিদ ও রিফাত গণপ্রতিনিধিত্ব আদেশের লঙ্ঘন করেছেন। প্রতিবেদন অনুযায়ী ইসির নির্দেশনায় ফরিদ ও রিফাত এর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূ-এ আলম এ বিষয়ে জানান, আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তবে ভুক্তভোগী ইউপি সদস্য শাখাওয়াত হোসেন জানান, ঘটনার পর থেকে থানা-পুলিশ তাকে কোনো ধরনের সহযোগীতা করেনি। বরং অভিযোগ করে তিনি নিজেই আসামিদের ভয়ে আতঙ্কে আছেন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে ট্রাক প্রতীকে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নৌকা প্রতীকের মমতাজ বেগম।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close