আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

  ২০ জানুয়ারি, ২০২৪

মোংলায় যানজট নিরসনে রাস্তায় নামলেন মেয়র

ছবি : প্রতিদিনের সংবাদ

উপজেলার পৌর শহরের ব্যস্ততম সড়ক শাপলা চত্বর। প্রতিদিন এখানকার রাস্তার দুই পাশ অটোভ্যান, অটোরিকশায় পরিপূর্ণ হয়ে যায়।

এ ছাড়া পৌর শহরের বিভিন্ন রাস্তার পাশে বিভিন্ন মাল ভর্তি ট্রাক রেখে মালামাল লোড-আনলোড করার কারণে প্রতিনিয়ত তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স থেকে শুরু করে পথচারীরা নানা দুর্ভোগে পড়েন।

এই যানজট সমস্যার সমাধানে মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান নিজেই রাস্তায় নামলেন। কখনো কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে আবার কখনও নিজেই ঘোরাঘুরি করে যানজট নিয়ন্ত্রণ করেন মেয়র। এতে নিমিষেই উধাও যানজট।

শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় দাপ্তরিক কাজ শেষে বাড়ি ফিরছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান। এ সময় তিনি শাপলা চত্বরে পৌঁছাতেই দেখতে পান রাস্তার মাঝখানে ব্যাটারিচালিত সিএনজির ভীড়। এতে রাস্তার দুই পাশে সৃষ্টি হয় যানজট। এ সময় জনসাধারণের ভোগান্তি দেখে মেয়র নিজেই গাড়ি থেকে নেমে পড়লেন যানজট সরাতে। এরপর এলোমেলো গাড়ির লাইন ঠিক করে চলাচলের পথ করে দিলেন।

পৌরবাসীর সমস্যা নিরসন করাই মেয়রের কাজ জানিয়ে মেয়র বলেন, এটি আমার সেবামূলক কাজেরই অংশ। এটি করে আমি মনে পরিপূর্ণ তৃপ্তি পাই। আমি আমার পৌরসভা ও মোংলাবাসীর জন্য মন-প্রাণ দিয়ে কাজ করে যাচ্ছি, ভবিষ্যতেও করে যাব।

খোদ পৌর মেয়রের এই ট্রাফিক পুলিশের ভূমিকা দেখে হতবাক শহরবাসী। পাশাপাশি তাকে সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেয়র,যানজট নিরসন,মোংলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close