চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২৪

প্রবাসী সহায়তা ডেস্ক চালু

ছবি: প্রতিদিনের সংবাদ

চট্টগ্রাম বিভাগের ১১ জেলার প্রবাসী পরিবারের সদস্যদের দ্রুত পুলিশি ও আইনি সেবা দিতে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উদ্যোগে চালু হয়েছে ‘প্রবাসী সহায়তা ডেস্ক’। এর প্রচারে রেঞ্জ কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার প্রবাসী সাংবাদিক ও কমিউনিটি সংগঠকদের সঙ্গে ডিআইজি নুরে আলম মিনার মতবিনিময়কালে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রামের যুক্তরাষ্ট্রে বাংলাদেশ কমিউনিটি সংগঠক কাজী এনামুল হক ও পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সভাপতি রাসেল আহমেদসহ প্রবাসী সাংবাদিকবৃন্দ।

সভায় জানানো হয়, প্রবাসে বসেই বাংলাদেশিরা ডেস্কের হটলাইন +৮৮০১৩২০১০৭৩১১ নম্বরে সরাসরি ফোন কিংবা হোয়াটসঅ্যাপ, ইমো, টেলিগ্রাম অ্যাপে ডেস্কের সঙ্গে যোগাযাগ করে সহায়তা পেতে পারেন। ডেস্ক ২৪ ঘণ্টা সক্রিয়। এ ডেস্ক চট্টগ্রাম বিভাগের ১১ জেলা পুলিশের সঙ্গে প্রবাসী সমন্বয় করে প্রবাসীদের সমস্যা নিরসন ও আইনি সহায়তা নিশ্চিত করবে।

ডিআইজি নুরে আলম মিনার বলেন, সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের কাছে এ বার্তা পৌঁছিয়ে দেওয়া গেলে নিঃসন্দেহে এ উদ্যোগের সফলতা আসবে এবং তারা উপকৃত হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রবাস বিষয়ক পরামর্শক এজাজ মাহমুদসহ চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা, মালয়েশিয়া বাংলা প্রেস ক্লাবের সভাপতি আহমাদুল কবির, সংযুক্ত আরব আমিরাতের সাংবাদিক জাহাঙ্গীর কবির বাপ্পি, কাতারের আনোয়ার হোসেন মামুন, গ্রিসের মতিউর রহমান মুন্না, কুয়েত বাংলাদেশ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক সাদেক রিপন, বাহরাইনের মিসবাহ আহমেদ, মালয়েশিয়ার মোহাম্মদ আলী, ওমানের বাংলাদেশ কমিউনিটি সংগঠক আবু নছর রিয়াদ প্রমুখ।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা,চৌদ্দগ্রাম,প্রবাসী সহায়তা ডেস্ক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close