যশোর প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২৪

যশোরে

কুপিয়ে দুই পা বিচ্ছিন্ন করে দেওয়া সেই প্লট ব্যবসায়ী নেতার মৃত্যু

ছবি: প্রতীকি

যশোরে কুপিয়ে দুই পা প্রায় বিচ্ছিন্ন করে দেওয়া সেই প্লট ব্যবসায়ী সমিতির নেতা ও মাদ্রাসা শিক্ষক আব্দুল মালেক মারা গেছেন। ২০ দিন চিকিৎসাধীন থাকার পর বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে তিনি মারা যান। ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন তার ছেলে মো. আমান উল্লাহ।

যশোরের আইডিয়াল সিটি মালিক সমিতির সভাপতি মফিজুর রহমান বলেন, সমিতির কোষাধ্যক্ষ ও উপশহর আলিয়া মাদ্রাসার শিক্ষক আব্দুল মালেকের কাছে প্রায়ই চাঁদা চাওয়া হতো। চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীরা প্লটে বসে মাদক সেবন ও স্থানীয়দের বিরক্ত করত। এজন্য আব্দুল মালেক থানায় মামলা করেন। মামলা করায় তাকে আরবপুর দীঘিরপাড়া মসজিদের সামনে থেকে ধরে নিয়ে যায় স্থানীয় সন্ত্রাসী মামুনের নেতৃত্বে ৭ থেকে ৮ জন। পরে ধারালো অস্ত্র দিয়ে দুই পা কুপিয়ে প্রায় বিচ্ছিন্ন করে দেয়। পরে তাকে প্রথমে যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে তাকে ঢাকায় রেফার্ড করা হয়। ঢাকা নিয়ে তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরের দিকে তিনি মারা যান।

এদিকে, ওই হামলার ঘটনায় পরদিন ৩০ ডিসেম্বর যশোর কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন তার ছেলে মো. আমান উল্লাহ।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) হেলাল উদ্দিন জানান, এ ঘটনায় জড়িত অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিরা পলাতক থাকায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, হামলার ঘটনায় ইতিপূর্বে একজনকে গ্রেপ্তার করা হয়েছিল। বাকিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close