reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০২৪

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নাটোরের সিংড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. ফরহাদ হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ২টার সময় নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা দেন।

দণ্ডপ্রাপ্ত ফরহাদ হোসেন উপজেলার পশ্চিম সোনাপাতিল গ্রামের কালামের ছেলে।

নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেলার সিংড়া উপজেলার মুন্সি বাঁশবাড়িয়া গ্রামের ফরহাদ হোসেন মণ্ডলের সঙ্গে একই উপজেলার বনকুড়ি গ্রামের নুর ইসলামের মেয়ে ফাতেমার বিয়ে হয়। বিয়ের পর থেকে গৃহবধূ ফাতেমাকে যৌতুকের জন্য নির্যাতন করতে থাকেন স্বামী ফরহাদ হোসেন। ২০১১ সালের ৭ ডিসেম্বর রাতে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দেওয়ার জন্য ফাতেমাকে মারধর করেন ফরহাদ। ওই রাতে স্ত্রীকে পিটিয়ে মেরে ফেলার পর পালিয়ে যান পাষণ্ড স্বামী ফরহাদ।

পরদিন সকালে মেয়ের মৃত্যু খবর পেয়ে ফাতেমার বাবা নুর ইসলাম মেয়ের শ্বশুর বাড়িতে আসেন। পরে মেয়ের মরদেহ দেখতে পান। এ ঘটনায় বাবা নুর ইসলাম বাদী হয়ে সিংড়া থানায় ফরহাদ, শ্বশুর হামিদ আলী, শাশুড়ি ফরিদা ও ছোটভাই ফজলালকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

পুলিশ মামলা তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করার পর আদালত ফরহাদের মা ও বাবা এবং ছোট ভাইকে এ মামলা থেকে অব্যাহতি দেন। পরে মামলাটি বিচারের জন্য আদালতে পাঠানো হলে সাক্ষ্য-প্রমাণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম বুধবার ওই সাজার রায় দেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটোর,মৃত্যুদণ্ড,স্ত্রীকে হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close