reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০২৪

পদ্মায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে যাচ্ছে হামজা-রুস্তম

ছবি : সংগৃহীত

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পদ্মায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে অভিযান চালাতে বিআইডব্লিউটিএয়ের উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম যাত্রা শুরু করেছে।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে , বুধবার (১৭ জানুয়ারি) সকালে সাড়ে ১০টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা দৌলতদিয়া ঘাট হতে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। একই সঙ্গে মাওয়া ঘাট হতে রুস্তমও যাত্রা শুরু করেছে। ঘন কুয়াশার কারণে দেরিতে রওনা করেছে হামজা ও রুস্তম।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘন কুয়াশায় নোঙর থাকা অবস্থায় ‘রজনীগন্ধা’ নামের ফেরিটিতে একটি বাল্কহেড ধাক্কা দেয়। এতে আস্তে আস্তে ফেরিটি পদ্মা নদীতে ডুবে যায়। ওই সময় ফেরিতে ৯টি যানবাহন ছিল। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে ১০ জনকে। এখন পর্যন্ত বহু যাত্রী নিখোঁজ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে দৌলতদিয়া থেকে ছেড়ে আসা ফেরি ‘রজনীগন্ধা’ ঘন কুয়াশায় পাটুয়ারিয়ার ৫ নম্বর ঘাটের কাছে আটকে পড়ে নদীতে নোঙর করা হয়। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে একটি বাল্কহেড ফেরিটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এরপর ডুবতে থাকে ফেরিটি।

শিবালয় থানার ফায়ার সার্ভিসের প্রধান মজিবুর রহমান বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ উদ্ধার কাজে যোগ দিয়েছেন। পাশাপাশি স্থানীয়রাও যোগ দিয়েছেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাটুরিয়া,দৌলতদিয়া,পদ্মা নদী,ফেরি উদ্ধার,হামজা ও রুস্তম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close