বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২৪

বদলগাছীতে অভিযোগ

কর্মকর্তাকে ম্যানেজ করে প্রকল্পের টাকা আত্মসাৎ

ছবি: প্রতীকী

নওগাঁর বদলগাছী উপজেলার ২০২২-২৩ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষাণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় নির্বাচনী এলাকাভিত্তিক (এমপি) উন্নয়ন তৃতীয় কিস্তির প্রকল্প কাগজ-কলমে আছে, বাস্তবে নেই। এসব প্রকল্পের বরাদ্দ টাকা পরিশোধও করা হয়েছে। সরেজমিনে প্রকল্প এলাকা ঘুরে সংশ্লিষ্ট ব্যক্তি এবং স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে এমন অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, সোহরাব হোসেনকে প্রকল্প সভাপতি করে কোনো কাজ না করে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মইনুল ইসলামকে ম্যানেজ করে সমুদয় টাকা উত্তোলন করা হয়েছে।

এ বিষয়ে প্রকল্পটির সভাপতি সোহরাব হোসেন বলেন, উপজেলার আধাইপুর ইউনিয়নে বেগুনজোয়ার মসজিদ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা সংস্কারকাজের জন্য আমাকে ১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। প্রকল্প কাজের মেয়াদ শেষ হয়েছে। এখনো কাজ করা হয়নি।

বদলগাছী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ২০২২-২৩ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষাণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় নির্বাচনী এলাকাভিত্তিক (এমপি) উন্নয়ন ৩য় কিস্তির প্রকল্পে উপজেলার আধাইপুর ইউনিয়নের বেগুনজোয়ার মসজিদ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা সংস্কারকাজে ১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

সরেজমিনে জানা যায়, বেগুনজোয়া গ্রামের মসজিদ থেকে বিদ্যালয় পর্যন্ত রাস্তায় কোনো মাটি কাটার কাজ হয়নি। সরকারি পরিপত্র অনুযায়ী (টিআর প্রকল্প) কাজ করার সময় প্রকল্পের নাম, টাকার পরিমাণ ইত্যাদি উল্লেখ করে সাইনবোর্ড দেওয়ার কথা থাকলেও তা টাঙানো হয়নি।

স্থানীয় ওয়ার্ড মেম্বার আমিনুল বলেন, এখানে কোনো রক্ষণাবেক্ষণ বা মাটি কাটার কাজ হয়নি।

আধাইপুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল কবির পল্টন বলেন, এই কাজ কে পেয়েছে জানি না। তবে ওখানে কোনো কাজ হয়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মাইনুল ইসলাম বলেন, আমি কিছু বলতে পারব না। আপনাদের যা ইচ্ছা তাই করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃপ্তি কনা মন্ডল বলেন, আমি এখানে নতুন এসেছি। প্রকল্পটি সম্পর্কে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করব।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,বদলগাছী,আত্মসাৎ,অর্থ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close