মৌলভীবাজার প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২৪

মৌলভীবাজার

কুশিয়ারা নদীর তীরে জমে উঠেছে মাছের মেলা

মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীর তীরে মেলায় মাছ কেনাবেচা। ছবি: প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীর তীরজুড়ে শুরু হয়েছে মাছের মেলা। এবারও মেলায় উঠেছে নানান জাতের মাছ। বিভিন্ন আড়তদারেরা নিয়ে এসেছেন এসব বড় বড় মাছ। পৌষ-সংক্রান্তিকে ঘিরে শুরু হওয়া শেরপুর মাছের মেলা। শনিবার (১৩ জানুয়ারি) বিকেল থেকে পুরোপুরি জমে উঠেছে ওই মেলা। বলা যায়, মাছের মেলাটি এখন সার্বজনীন উৎসবে রূপ নিয়েছে। তাই তিনদিন বর্ধিত হয়েছে।

জানা যায়, মৌলভীবাজার সদর থেকে ২২ কিলোমিটার দূরে মেলাস্থল শেরপুর। হবিগঞ্জ, সিলেট ও মৌলভীবাজারের মোহনা হচ্ছে শেরপুর। মৎস্য ব্যবসায়ীদের দাবি অনুযায়ী দেশের সবচেয়ে বড় মাছের মেলা এটি। মাছের মেলায় পাঁচ হাজার টাকা মূল্যের কমে চাহিদার মাছ কেনা যায় না। কারণ মাছের মেলা বলে কথা। বড় ব্যবসায়ীরা সপ্তাহখানেক আগে বড় বড় মাছ সংগ্রহ করতে থাকেন। সেই অনুযায়ী মাছের দামও হাঁকা হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জের বিভিন্ন স্থান থেকে পাইকাররা এসে আড়ত থেকে ছোট বড় অনেক জাতের মাছ নিয়ে চারদিকে ছড়িয়ে পড়েন। মেলায় ছোট আকারের মাছের দাম ৫ থেকে ১০ হাজার, মাঝারি সাইজের মাছের দাম ২৫ থেকে ৩০ হাজার এবং বড় সাইজের মাছের দাম ৫০ হাজার থেকে ১ লাখ টাকাও হাঁকানো হয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজার,শেরপুর,কুশিয়ারা নদী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close