মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২৪

আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ

মোংলায় ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবি

ছবি: প্রতিদিনের সংবাদ

নারী নেতৃত্ব নিয়ে আপত্তিকর বক্তব্য দেওয়ায় বাগেরহাটের মোংলার সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকরাম ইজারাদারের বিচার দাবিতে বিক্ষোভ করেছেন কয়েকশ নারী। রবিবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় মোংলার দিগরাজ বাজার এলাকায় বুড়িরডাঙ্গা ইউনিয়ন নারী সমাজের ব্যানারে এ কার্যক্রম পালিত হয়েছে। ‘নারী নেতৃত্ব হারাম’ বলে দেওয়া বক্তব্য রাষ্ট্র ও সংবিধান বিরোধী দাবি করে মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেছেন তারা।

মানববন্ধনে নারীনেত্রীরা বলেন, এ দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, রয়েছে নারী সংসদ সদস্যও। সরকারি সামরিক-বেসামরিক বাহিনীসহ দেশের নানা প্রতিষ্ঠানের বিভিন্ন পদেও রয়েছেন নারীরা। তাই ইউপি চেয়ারম্যান ইকরামের বক্তব্য রাষ্ট্রের সংবিধান লঙ্ঘন করে। তাই তাকে ইউপি চেয়ারম্যান পদ থেকে অপসারণসহ শাস্তি ও গ্রেপ্তারের দাবি জানান তারা।

এ সময় বক্তব্য দেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক স্তুতি সরকারসহ অন্য নারী নেত্রীরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী ইদ্রিস আলী ইজারদারের ঈগল প্রতীকের নির্বাচনি পথসভায় তারই (প্রার্থীর) ভাতিজা সুন্দরবন ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদার বলেন, ‘নারী নেতৃত্ব হারাম, আমরা গজবের মধ্যে নিমজ্জিত রয়েছি। নারীরা সমাজনীতি আর রাজনীতির কী বুঝেন?’ তারই প্রতিবাদে ও বিচার দাবিতে এ বিক্ষোভ ও মানববন্ধন করে স্থানীয় নারীরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট,মোংলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close