মোহাম্মদ শহীদুল ইসলাম, চট্টগ্রাম ব্যুরো

  ২৩ নভেম্বর, ২০২২

চট্টগ্রামে সাজ সাজ রব

ছবি : প্রতিদিনের সংবাদ

চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে সামনে রেখে গোটা নগরীতে শুরু হয়েছে সাজ সাজ রব। বিজয়ের মাসের এ জনসমাবেশকে ঘিরে চট্টগ্রামের সর্বত্র চলছে ব্যাপক প্রস্তুতি। দলীয় সমর্থকদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। চট্টগ্রাম মহানগর-উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হবে এ জনসভা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীর ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড থেকে দুই লাখের বেশি মানুষ এ সমাবেশে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। প্রতিটি সড়ক, ফ্লাইওভার, লাইটপোস্ট রং করে নগরীকে পরিপাটি করে সাজানো হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পলোগ্রাউন্ড মাঠের মহাসমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন। চট্টগ্রামের এ সমাবেশে উপস্থিতির অতীতের রেকর্ড ভাঙতে চায় আওয়ামী লীগ। জনসভা সফল করতে নগর ও জেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মাঠ পর্যায়ে কাজ শুরু করেছেন। চট্টগ্রামের মন্ত্রীগণসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনসমূহের নেতৃবৃন্দ প্রায় প্রতিদিনই সমাবেশস্থল পরিদর্শন করছেন এবং খোঁজখবর রাখছেন।

নগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর বক্তব্য যাতে আশপাশের মানুষ শুনতে পারে এজন্য লাগানো হবে ৩০০ মাইক। এছাড়া সমাবেশস্থল নগরীর পলোগ্রাউন্ড মাঠে সাত ফুট উঁচু মঞ্চ তৈরি করার কাজ এগিয়ে চলছে। মঞ্চটির দৈর্ঘ্য ১২০ ফুট ও প্রস্থ ১৪০ ফুট। এই মঞ্চে একসঙ্গে ২০০ অতিথি বসতে পারবেন।

প্রধানমন্ত্রীর জনসভায় প্রবেশের পথ সুগম ও মসৃণ করে তোলা হয়েছে। নগরীর প্রধান দুটি বহদ্দারহাট ফ্লাইওভার ও আখতারুজ্জামান ফ্লাইওভারে প্রতিটি বৈদ্যুতিক খুঁটির আলো নিশ্চিত করা হয়েছে। সিটি কর্পোরেশনের উদ্যোগে মরহুম আখতারুজ্জামান ফ্লাইওভার হতে মরহুম এম এ মান্নান ফ্লাইওভারের মাঝের অংশটির ল্যাম্প পোস্টে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার আকৃতিতে এলইডি বাতি লাগিয়েছে চসিকের বিদ্যুৎ বিভাগ। এসব খুঁটিতে দলীয় প্রতীক নৌকা সম্বলিত আলোকসজ্জায় নগরীর ফ্লাইওভারগুলোকে নতুনরূপে সেজেছে। জনসভায় আগত জনসাধারণের যাতে কোনপ্রকার সমস্যা না হয় সেজন্য মাঠের ভেতরে ও চারিদিকে লোক সমাগমের স্থানগুলোকে চিহ্নিত করে সেসব স্থানে পর্যাপ্ত সুপেয় পানি, ভ্রাম্যমাণ ও অস্থায়ী টয়লেট স্থাপন করার ব্যবস্থাও রাখা হয়েছে।

চট্টগ্রামে এসে নগরীর কাজির দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রাম নগর উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ প্রতিনিধি সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, চট্টগ্রাম মহানগরের প্রতিটি ইউনিটের নেতা-কর্মী পলোগ্রাউন্ডে গেলে জনসভা জনস্রোতে রূপ নেবে।

মাহবুব উল আলম হানিফ বলেন, শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যেতে চান আর বিএনপি পিছিয়ে নিয়ে যেতে চায়, এটা মোকাবিলা করতে হবে। অপশক্তিকে রোধ করার জন্য আমাদের সামনে অনেত চ্যালেঞ্জ আছে। আমরা কোনো শক্তিকে খাটো করে দেখতে চাই না।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ ডিসেম্বরের চট্টগ্রামের জনসভার মধ্য দিয়ে চট্টগ্রামের অতীতের সকল জনসভার রেকর্ড ভঙ্গ করতে হবে। এই জনসভাকে আমরা জনসমুদ্রে পরিণত করতে চাই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,পলোগ্রাউন্ড,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close