ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১০ অক্টোবর, ২০২১

স্কুলে যেতে প্রতিবন্ধকতা, শিক্ষার্থীদের মানববন্ধন

ময়মনসিংহের ত্রিশালে নজরুল সেনা স্কুলে প্রবেশের রাস্তায় প্রতিবন্ধকতার ফলে স্কুলে না গিয়ে উপজেলা পরিষদ চত্তরে রাস্তা খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে তারা ইউএনও ও মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করেছে বলে জানা গেছে।

রবিবার (১০ অক্টোবর) সকালে স্কুলের শিক্ষার্থীরা স্কুলে গিয়ে দেখে- স্কুলে প্রবেশের রাস্তায় বাউন্ডারি করে দেওয়াল তুলে দেওয়া স্কুলে প্রবেশ করতে না পেরে উপজেলা পরিষদ চত্তরে কর্মসূচিতে অংশ নেয় শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা স্কুলের রাস্তা অবমুক্তকরণের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করে। 

নজরুল সেনা স্কুলের প্রধান শিক্ষক মো. আবুল কাশেম জানান, অনেক বছর ধরে যে রাস্তা ব্যবহার করে শিক্ষার্থীরা স্কুলে আসা-যাওয়া করে সেই রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করেছে একটি পক্ষ। স্কুলের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও স্থানীয়রা আজ উপজেলা পরিষদে গিয়ে এর প্রতিবাদ জানিয়েছে। আমরা ইউএনও ও মেয়র মহোদয়কে একটি স্মারকলিপিও দিয়েছি।

রাস্তায় দেয়াল তুলে স্কুলে আসা-যাওয়ায় প্রতিবন্ধকতা তৈরির বিষয়ে জমির মালিক রফিকুল ইসলাম বিএসসি জানান, আমার ক্রয়কৃত জমিতে আমি দেয়াল তুলেছি। আগে নজরুল সেনা স্কুলের কাছে আমার অংশটুকু ভাড়া দেওয়া ছিল। তারা এখন আর ভাড়া নিচ্ছে না। তাই আমি একটি মাদ্রাসা পরিচালনা করার জন্য আবার ভাড়া দিয়েছি। মাদ্রাসার শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য এই বাউন্ডারি করতে হয়েছে। তবে স্কুলে যাতায়াতের জন্য আড়াই ফুটের একটি রাস্তা দেওয়াল ভেঙে এখন রেখেছি।

ত্রিশাল উপজেলার নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. আক্তারুজ্জামান জানান, স্কুলের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও স্থানীয়রা এসেছিল জানতে পেরে আমি এসিল্যান্ডকে তাদের বক্তব্য শুনার জন্য পাঠিয়েছিলাম। এখন বাইরে আছি, অফিসে আসলে বুঝতে পারবো স্মারকলিপি দিয়েছি কিনা এবং তাদের কি অভিযোগ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষার্থীদের,মানববন্ধন,ত্রিশাল,ময়মনসিংহ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close