দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

  ০৪ মে, ২০২১

দুর্গাপুরে ৫ ট্রাক পাথর জব্দ, লাখ টাকা জরিমানা

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সোমেশ্বরী নদীর বিভিন্ন বালুমহাল থেকে স্তুপ করা পাথর সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে চুরি করে নিয়ে যাচ্ছে একটি চক্র। এমন সংবাদের ভিত্তিতে সোমবার গভীর রাতে বিরিশিরি ২নং বালু মহাল থেকে ৫টি ট্রাকসহ পাথর আটক করা হয়।

জানা গেছে, সোমেশ্বরী নদীতে পাঁচটি বালুমহাল রয়েছে। এর মধ্যে এক বছরের জন্য পাঁচটি ঘাটের শুধু বালু উত্তোলনের জন্য ইজারা দেয়া হলেও বালুর সঙ্গে উত্তোলিত পাথর কোনো ইজারা না দেয়ায় সেগুলো সরকারি হাওলাতেই থেকে যায়। উত্তোলিত পাথরগুলো বছরের কোনো একসময় উপজেলা প্রশাসন সরকারিভাবে নিলামে বিক্রি করেন। 

ইতোমধ্যে ইজারাকৃত বালুমহাল থেকে জমাকৃত পাথরগুলো রাতের আঁধারে চুরি করে নিয়ে যাচ্ছে পাথরখেকো চক্র। এমনই সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে সক্রিয় হয়ে ওঠে উপজেলা প্রশাসন।

এরই প্রেক্ষিতে সোমবার গভির রাতে পাথর খেকো চক্র ৫টি ট্রাক যোগে সরকারি পাথর নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রুয়েল সাংমার নেতৃত্বে দুর্গাপুর থানা পুলিশের সহায়তায় পাথর গুলো জব্দ করে পরিবহন আইনে মামলা দিয়ে ৫টি গাড়ি থেকে বিশ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিরিশিরি ব্রিজ এলাকা থেকে চোরাইকৃত পাঁচ গাড়ি সরকারি পাথর আটক করা হয়েছে। পরিবহন আইনে চালকদের বিরুদ্ধে মামলা দিয়ে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুর্গাপুর,পাথর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close