মোঃ আব্দুর রউফ, ধামরাই (ঢাকা)

  ২৬ নভেম্বর, ২০২০

ধামরাই পৌর নির্বাচন : বর্ধিতসভায় এক হতে পারলেন না মেয়র প্রার্থীরা (ভিডিও)

ঢাকার ধামরাইয়ে পৌরসভা নির্বাচনেকে সামনে রেখে পৌর আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও কাউন্সিলরদের নিয়ে প্রার্থী বাছাইয়ের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত বর্ধিতসভায় আওয়ামী লীগের পাঁচজন মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে ঢাকা-২০ ধামরাই আসনের এমপি বেনজির আহম্মদ এক রুদ্বদার বৈঠক করেও এক করতে পারলেন না মেয়র প্রার্থীদের।

বৃহস্পতিবার দুপুরে ধামরাই উপজেলার মহিষাশী মোহাম্মদীয়া গার্ডেনের একটি কক্ষে এই বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। বর্ধিতসভায় ধামরাই উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ মাসুম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য বেনজির আহম্মেদ। এই সময় বেনজির আহম্মদ বলেন, পৌর নির্বাচনকে সামনে রেখে আজ আমরা নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভায় বসেছি। কারণ আপনারা জেনে রাখবেন আগামী পৌর নির্বাচনে আমাদের সকল নেতাকর্মীদের এক হয়ে নৌকার পাশে থেকে নৌকাকে বিজয় করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আর শক্তিশালী করতে হবে। সেই লক্ষ্যে ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়নের চেয়ারম্যানদের পৌর নির্বাচনে নেতাকর্মীদের সাথে কাজ করতে হবে। কারণ বাংলাদেশে যেভাবে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নকে ধরে রাখতে নৌকার কোনও বিকল্প নেই।

পরিশেষে পৌরসভার পাঁচ মেয়র প্রার্থী ও পৌর নেতাকর্মীদের নিয়ে বৈঠকে বসেন এমপি বেনজির আহম্মদ। পাঁচ মেয়র প্রার্থী হলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডঃ আবুল কাশেম রতন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাখু, বি.এস.টি.আইয়ের সাবেক মহাপরিচালক দেওয়ান আফছার উদ্দিন জিন্নাহ, ধামরাই উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও তিনবারের কাউন্সিলর আলহাজ্ব সাহেব আলী।

প্রত্যেক নেতাকর্মীরা তাদের স্বাধীন মতামত ব্যক্ত করেন। কিন্তু পাঁচ মেয়র প্রার্থীদের আলোচনা করেও তাদের কাউকে এক করতে পারেন নাই। তারা যার যার আবস্থানে বহাল তরিয়তে থাকে যার যার মতে।

সভা শেষে পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র আলহাজ্ব গোলাম কবির সাংবাদিকদের বলেন, উক্ত বর্ধিত সভায় সবার সম্মতিক্রমে সিদ্ধান্ত হয়। পাঁচ মেয়র প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠানো হবে। কেন্দ্র থেকে যাকে নৌকা দিয়ে মনোনয়ন দেওয়া হবে তার সাথে সবাই এক হয়ে নৌকার বিজয়কে নিশ্চিত করব বলে সবাই অঙ্গীকার করেন।

ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সাকু বলেন, আমার রাজনৈতিক জীবনে দলের কাছে কিছু চাইনি। আমি দলকে ভালোবেসে দলের স্বার্থে কাজ করে গেছি। আমার রাজনৈতিক জীবনে ৮৫টি মামলা হয়েছে যা বিভিন্ন সময়ে প্রায় ২২ মাস জেল খেটেছি। তাই আমার রাজনৈতিক গুরু মাননীয় এমপি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহম্মদ এর কাছে দাবি, শেষ জীবনে আমাকে পৌর মেয়রের একটা সুযোগ দেন। তবে পরিশেষে তিনি আরও বলেন, দল যাকে নৌকা দিয়ে মনোনয়ন দেবে আমরা সবাই তার পক্ষে কাজ করে নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরব।  

ভিডিও দেখুন  :

 

------
ধামরাই,পৌর মেয়র,প্রাথী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়