reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০২০

ঘূর্ণিঝড়ে জয়পুরহাটের ৪০ গ্রাম লণ্ডভণ্ড, নিহত ৪

জয়পুরহাটে মঙ্গলবার দিবাগত রাতের আকস্মিক ঘূর্ণিঝড়ে প্রায় ৪০টি গ্রাম লণ্ডভণ্ড হয়ে গেছে। এসময় দেয়াল চাপা পড়ে একই পরিবারের ৩ জনসহ ৪ জনের মৃত্যু হওয়ার খবর পাওয়া গেছে।

ঘূর্ণিঝড়ে মুরগির সেড ভেঙ্গে প্রায় ৪০ হাজার মুরগি মারা গেছে। প্রায় দুই হাজার বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের টিনের চালা উড়ে গেছে। শত শত গাছ ও বিদ্যুতের শতাধিক খুঁটি উপড়ে গেছে। গত রাত সাড়ে দশটার পর থেকে জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

নিহতরা হলেন, ক্ষেতলাল উপজেলার খলিশাগাড়ি গ্রামের দিনমজুর জয়নাল আবেদিনের স্ত্রী শিল্পী বেগম (২৮) তার দুই সন্তান নেওয়াজ (৮) ও নিয়ামুল (৩) এবং কালাই উপজেলার হারুঞ্জা আকন্দপাড়া গ্রামের মৃত সালামত আলীর স্ত্রী মরিয়ম বেগম (৭০)।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া প্রবল বেগের ঘূর্ণিঝড়ে বাড়ির ওপর গাছ ভেঙে পড়লে দেয়াল চাপায় মা সহ দুই শিশুর মৃত্যু এবং ঘর ভেঙে এক বৃদ্ধার মৃত্যুর ঘটনা ঘটেছে।

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন জানান, মঙ্গলবার রাত সাড়ে দশটার পর জেলায় প্রবল বেগে আঘাত হানে ঘূর্ণিঝড়। ঝড়ে ক্ষেতলাল উপজেলার খলিশাগাড়ি গ্রামের দুই শিশু সন্তানসহ এক নারী এবং কালাই উপজেলার হারুঞ্জা গ্রামের এক বৃদ্ধা দেয়াল চাপা পড়ে মারা গেছে।

এছাড়া সদরসহ কালাই ও ক্ষেতলাল উপজেলার অন্তত ৪০টি গ্রামের দুই হাজার ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলার গাছ-পালা এবং অসংখ্য বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জয়পুরহাট,ঘূর্ণিঝড়,লণ্ডভণ্ড,বিধ্বস্ত গ্রাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close