রংপুর ব্যুরো

  ১৬ জুলাই, ২০১৯

রংপুরে এরশাদের দাফন নিয়ে যা ঘটলো

রংপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাজা নামাজ শেষে বাদ আসর অবশেষে তার বাসভবন পল্লী নিবাসেই তাকে দাফন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার বাদ জোহর রংপুর কালেক্টরেট ঈদগাহ ময়দানে হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাজা নামাজের আগে উত্তেজিত নেতাকর্মীদের দ্বারা তোপের মুখে পড়েন জিএম কাদের।

জানাজা নামাজের আগে উপস্থিত লাখো জনতার উদ্দেশে জাপার মহাসচিব আলহাজ্ব মসিউর রহমান রাঙ্গা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের ভাই জিএম এম কাদের আপনাদের উদ্দেশে যে কথাগুলো বলবেন, তা আপনারা শুনবেন ও মেনে নেবেন।

এরপর জিএম কাদের এরশাদের শাসনামলের কিছু উন্নয়নয় চিত্র উল্লেখ করেন। সেইসঙ্গে এরশাদের লাশ ঢাকায় দাফন করা হবে —এমন কথা নেতাকর্মীদের মনে সন্দেহ তৈরি হলে তার মাইক্রোফোন কেড়ে নেয় রসিক মেয়র মোস্তাফিজার রহমান।

এরপর মেয়র ঘোষণা দেন রংপুরেই এরশাদের দাফন সম্পন্ন হবে। এজন্য লাশবাহী গাড়ী বেরিকেট দিয়ে পল্লী নিবাসে নেওয়া হবে। তাই তিনি উপস্থিত লাখো মুসল্লিকে সহযোগিতা করার জন্য উদাত্ত আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান ও এরশাদ পুত্র স্বাদ সহ উত্তরাঞ্চলের নেতাকর্মীরা।

পরে জিএম কাদের ও এরশাদের সহধর্মিনী রওশন এরশাদ রংপুরের মানুষের ভালোবাসার প্রতি শ্রদ্ধা রেখে রংপুরেই হুসেইন মুহম্মদ এরশাদকে পল্লী নিবাসে দাফনের অনুমতি দেন। সেই সঙ্গে এরশাদের কবরের পাশে রওশন এরশাদেরও নিজের কবরের জন্য জায়গা রাখতে বলেন।

প্রসঙ্গত, এরশাদ সিএমএইচে চিকিৎসাধীন থাকার সময় থেকেই রংপুর জাতীয় পার্টির নেতারা তাকে রংপুরে দাফনের দাবি জানিয়ে আসছিলো। তাদের যুক্তি যে, এরশাদ বলে গেছেন, রংপুরে মৃত্যু হলে তাকে যেন পল্লী নিবাসে দাফন করা হয়।

এর আগে গতকাল সোমবার সন্ধ্যায় রংপুর নগরীর দর্শনা এলাকায় এরশাদের বাসভবন পল্লী নিবাসের পাশে তার বাবা মরহুম মকবুল হোসেন মেমোরিয়াল হাসপাতাল এলাকায় লিচু বাগান চত্বরে তার জন্য কবর খনন করা হয়।

রংপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর জাপা সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা দলীয় নেতাকর্মীদের নিয়ে কবরের জায়গা নির্ধারণ এবং নিজেই মাটি কেটে কবর খননের কাজ শুরু করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,এরশাদ,হুসেইন মুহম্মদ এরশাদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close