নওগাঁ প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০১৯

বাজার নিয়ন্ত্রণে মনিটরিং টিম গঠন করা হয়েছে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাজার মনিটরিংয়ের জন্য প্রতিটি জেলায় এবং ঢাকা শহরে ৪ টি মনিটরিং টিম গঠন করা হয়েছে। প্রতি জেলার জেলা প্রশাসকদের মোটা, মাঝারি ও সরু ধান-চালের দর বেঁধে দেওয়া হয়েছে। নির্বাচনের কারণে এক সপ্তাহ ধরে পরিবহন বন্ধ থাকায় কয়েকদিনের জন্য চালের দাম কেজিপ্রতি ১-২ টাকা বৃদ্ধি পেয়েছিল। বর্তমানে চালের বাজার নিম্নমুখী এবং স্বাভাবিক আছে।

মঙ্গলবার বিকেল ৪টায় নওগাঁ সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, চলতি মৌসুমে আমনের ব্যাপক ফলন হয়েছে। কৃষকরা ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না। সরকার ধান ও চালের দাম বেঁধে দিয়েছেন। মিল মালিকরা যদি সে দরে কিনে তাহলে তাদেরও লাভ হবে, বাজারও স্থিতিশীল থাকবে এবং কৃষকরাও দাম পাবে। তারপরও কৃষকরা ন্যায্য মূল্য পেতে আর কি ধরনের নীতিমালা করা যায় তা নিয়ে মন্ত্রণালয়ে বসা হবে। যে মনিটরিং টিম গঠন করা হয়েছে, আমরা রিপোর্ট নেয়ার পর আবারও বসব এবং সিদ্ধান্ত নিব।

এর আগে সার্কিট হাউজে রাজশাহী বিভাগের মাঠ পর্যায়ের খাদ্য বিভাগের কর্মকর্তাদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে খাদ্যমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নওগাঁ জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে খাদ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুক, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু, নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, পুলিশ সুপার ইকবাল হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদার, পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ আলীসহ রাজশাহী বিভাগের সকল খাদ্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার,বাজার মনিটরিং টিম,ন্যায্য মূল্য
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close