reporterঅনলাইন ডেস্ক
  ১৫ এপ্রিল, ২০২১

৮ মাস ধরে প্রতি সাত মিনিট অন্তর ঢেকুর তুলছেন তিনি

পেট ভরে খাওয়া-দাওয়া করার পরই আয়েস করে ঢেকুর তোলা! অনেকের মধ্যেই কিন্তু এমন প্রবণতা লক্ষ্য করা যায়। কিন্তু টানা আট মাস ধরে কেউ লাগাতার ঢেকুর তুলছেন? না, এমনটা সচরাচর দেখা যায় না। কিন্তু সম্প্রতি ব্রিটেনের বার্মিংহামে খোঁজ মিলেছে এরকমই এক ব্যক্তির, যিনি এতদিন ধরে টানা ঢেকুর তুলে চলেছেন। তাও আবার কয়েক মিনিট অন্তর অন্তর।

জানা গিয়েছে, দুই সন্তানের বাবা মাইকেল ও’রেইলি বার্মিংহামে গাড়ি চালান। বিগত আটমাস ধরে কয়েক মিনিটের ব্যবধানে ঢেকুর তুলে চলেছেন তিনি। সম্প্রতি তিনি নিজের এই সমস্যার কথা প্রকাশ্যে এনেছেন। তবে কী কারণে এরকম ঢেকুর উঠছে, তা অবশ্য তিনি নিজেও জানেন না। মাইকেলের কথায়, গত বছর জুন মাস থেকেই এই সমস্যায় ভুগছিলেন তিনি। ওই দিন এক কাপ চা খাওয়ার পর থেকেই এভাবে ঢেকুর উঠতে শুরু হয় তার। এমনকী চিকিৎসকদের কাছে যাওয়ার পর তারাও বুঝতে পারছেন না ঠিক কোন অসুখে ভুগছেন মাইকেল।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘গত বছর জুনে এক কাপ চা খাওয়ার পর থেকেই এটা শুরু হয়েছিল। তার আগে ওই দিন গলফ কোর্সে আমাকে দুটো মিষ্টি খেতে দিয়েছিলেন এক বৃদ্ধ। বর্তমানে প্রতি সাত মিনিট অন্তর এভাবে ঢেকুর উঠে চলেছে। কখনও একবার হয়, কখনও আবার পরপর ঢেকুর উঠতেই থাকে। অনেকটা হেঁচকির মতোই অস্বস্তিতে ফেলে দেয় এই ঢেকুর। কারণ এটা আচমকাই হয়।’

৬১ বছর বয়সি মাইকেল আরও জানান, এখনও পর্যন্ত একবারই এই ঢেকুর ওঠা বন্ধ হয়েছিল। বিশেষজ্ঞদের মতে, হয়তো তিনি বিশেষ কোন রোগে ভুগছেন মাইকেল। এই রোগে কেউ আক্রান্ত হলে, তার পাকস্থলীতে অনেক বেশি পরিমাণে বায়ু প্রবেশ করে। ফলে এভাবে ঢেকুর উঠতেই থাকে। অনেক সময় এটি টানা দু’বছর চলতে পারে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভাইরাল,বিচিত্র,ঢেকুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close