reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ডিসেম্বর, ২০১৭

ফ্ল্যাট নিবন্ধন খরচ কমানোর দাবি রিহ্যাবের

দেশের আবাসন খাতের বৃহৎ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) ফ্ল্যাটের নিবন্ধন খরচ কমানোর দাবি জানিয়েছে। সংগঠনটি বলছে, নিবন্ধন ব্যয় ১৪ শতাংশ থেকে ৬-৭ শতাংশে নামিয়ে আনলে আবাসন খাতের গতিশীলতা ফিরে আসবে। আজ রোববার শীতকালীন আবাসন মেলার বিষয়ে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে পাঁচদিনের এই আবাসন মেলা। এটি চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরী।

তিনি বলেন, কয়েক বছর ধরে নীতিনির্ধারণী কিছু সমস্যার কারণে আবাসন খাত সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। অবস্থার সামান্য উন্নতি হলেও সংকট এখনো চলছে। কয়েকটি বেসরকারি ব্যাংক এক অঙ্কের সুদে আবাসন ঋণ দিলেও সরকারের পক্ষ থেকে তেমন কোনো ঘোষণা আসেনি।

রিহ্যাব সূত্রে জানা যায়, এবারের মেলায় ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩ অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আগামী ২১ ডিসেম্বর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এই মেলার উদ্বোধন করবেন। এ বিশেষ অতিথি হিসেবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের উপস্থিত থাকতে পারেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন রিহ্যাবের সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়া, পরিচালক কামাল মাহমুদ, শাকিল কামাল চৌধুরী প্রমুখ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রিহ্যাব,রিয়েল এস্টেট,আবাসন খাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist