reporterঅনলাইন ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি, ২০২৪

রমজানে কোনো পণ্যের সংকট হবে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, রমজানে কোনো পণ্যের সংকট হবে না। এরইমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে চারটি পণ্যের শুল্ক কমিয়ে দেওয়া হয়েছে। এ সপ্তাহে আমদানিকারক ও যারা তৈরি করেন তাদের সঙ্গে বসে তেলের দাম ঠিক করে দেওয়া হবে। সেইসঙ্গে খেজুরের শুল্কও কমিয়ে দেওয়া হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আহসানুল ইসলাম টিটু বলেন, ভারত আমাদের পেঁয়াজ ও চিনি সরবরাহের জন্য রাজি হয়েছে। ভারতসহ অন্যান্য পার্শ্ববর্তী দেশ থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের নিরবচ্ছিন্ন সরবরাহ যাতে আমরা রাখতে পারি সেজন্য কাজ করবো।

বাণিজ্য প্রতিমন্ত্রী আরও বলেন, খাতুনগঞ্জের ব্যবসায়ীরা আমাকে বলেছেন, আগে বিভিন্ন জাহাজ থেকে মাল আসতো। তাদের পণ্যটি সরাসরি সারাদেশে সরবরাহ করতে পারতেন। কিন্তু এখন যারা জাহাজের মালিক তারাই মিলের মালিক, তারাই সরবরাহকারী। জাহাজ ও মিলের মালিক দুই চারজন আছে, তারা যেন এককভাবে বাজার নিয়ন্ত্রণ করতে না পারেন যেজন্য আমরা ব্যবস্থা নেবো।

‘খাতুনগঞ্জ, মৌলভীবাজার, বাদামতলীসহ হোলসেল মার্কেট রয়েছে। তারাও যেন পণ্য আমদানি করে সরবরাহ ঠিক রাখতে পারেন সেই ব্যবস্থা আমরা করবো। দুই, চার, পাঁচ দশটা কোম্পানির কাছে আমাদের পুরো সরবরাহ ব্যবস্থা যেন জিম্মি হয়ে না থাকে। আমাদের টিসিবি একটা উল্লেখযোগ্য ব্যবস্থা পালন করবে’, যোগ করেন প্রতিমন্ত্রী।

দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস প্রতাপ মুকুল প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close