প্রযুক্তি প্রতিবেদক

  ২২ জুন, ২০১৭

ঈদে ওয়ালটনের সপ্তম প্রজন্মের ল্যাপটপ

সাশ্রয়ী দাম কিন্তু উচ্চমানের কারণে ইতোমধ্যেই প্রযুক্তিপ্রেমীদের মন জয় করেছে ওয়ালটন ল্যাপটপ। ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর ও ল্যাপটপ প্রজেক্টের ইনচার্জ লিয়াকত আলী বলেন, যুক্তরাষ্ট্রভিত্তিক দুই শীর্ষ আইসিটি প্রতিষ্ঠান ইন্টেল ও মাইক্রোসফট এবং বাংলাদেশের ওয়ালটন- এই তিন প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে তৈরি হয় ওয়ালটন ল্যাপটপ। যাতে যুক্ত হয়েছে বিজয় বাংলা সফটওয়্যার। ওয়ালটন ল্যাপটপের বিশেষ দিক হলো এর সুদৃশ্য ডিজাইন, উন্নত ফিচার, দারুণ পারফরমেন্স, মাল্টিটাস্কিং সুবিধা এবং বাংলা ফ্রন্টযুক্ত মাল্টি ল্যাঙ্গুয়েজ কি-বোর্ড। দামের দিক দিয়ে বাজারে প্রচলিত অন্যান্য ব্র্যান্ডের চেয়ে ওয়ালটন ল্যাপটপ অন্তত ২০ শতাংশ সাশ্রয়ী।

ওয়ালটনের ল্যাপটপ বিভাগের প্রোডাক্ট ম্যানেজার আবুল হাসনাত জানান, বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে ২৬টি ভিন্ন মডেলের ল্যাপটপ। ওয়ালটন পণ্যে সর্বশেষ যুক্ত হয়েছে ইন্টেলের সপ্তম প্রজন্মের প্রসেসরযুক্ত ল্যাপটপ। ১৫.৬ ইঞ্চি ডিসপ্লের এই ল্যাপটপে আছে ২.৪ গিগাহার্জ গতির কোর আই থ্রি প্রসেসর। বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৬২০। ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম। এক টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভ। শক্তিশালী ৪ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি। এর দাম ৩৫,৯৯০ টাকা।

ওয়ালটনের প্যাশন সিরিজে অধীনে ছাড়া হয়েছে ১৩টি মডেলের ল্যাপটপ। মাত্র ২৩ হাজার ৯৯০ টাকা থেকে সর্বোচ্চ ৫৫ হাজার ৫৫০ টাকায় পাওয়া যাবে এই সিরিজের ল্যাপটপ। ট্যামারিন্ড সিরিজে আছে ১১টি মডেল। দাম ২২ হাজার ৯৯০ থেকে ৫৫ হাজার টাকার মধ্যে। ব্যক্তিগত বা অফিশিয়াল সব ধরনের প্রয়োজনীয় কাজ সারতে জুড়ি নেই এসব ল্যাপটপের।

এছাড়াও আছে উচ্চগতির কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু সিরিজের দুই মডেলের গেমিং ল্যাপটপ। যার দাম যথাক্রমে ৭৯ হাজার ৫৫০ এবং ৮৯ হাজার ৫৫০ টাকা। যারা গেম খেলতে ভালোবাসেন তাদের জন্য বিশেষভাবে তৈরি হয়েছে ওয়ালটনের এই ল্যাপটপ। গ্রাফিক্সের ভারি কাজ এবং ছবি বা ভিডিও এডিটিংয়ের জন্যও আদর্শ এই ল্যাপটপ।

শিক্ষার্থীদের জন্য বাজারে ছাড়া হয়েছে সাশ্রয়ী মূল্যের পাঁচ মডেলের ল্যাপটপ। যেগুলোর দাম মাত্র ২২ হাজার ৯৯০ টাকা থেকে ২৪ হাজার ৯৯০ টাকা পর্যন্ত। ১৪.১ থেকে ১৫.৬ ইঞ্চি পর্দার এসব লাপটপে ব্যবহৃত হয়েছে এইচডি মানের এলসিডি ডিসপ্লে। আছে ১.৬ গিগাহার্জ গতির ষষ্ঠ প্রজন্মের কোয়াডকোর প্রসেসর। ৪ গিগাবাইট ডুয়াল চ্যানেল ডিডিআর৩এল র‌্যাম। বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৪০৫। ৫০০ গিগাবাইট স্টোরেজ। চার সেলের লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা দেয় পাঁচ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ।

এদিকে, ঈদ উপলক্ষে ল্যাপটপ ক্রয়ে বিশেষ অফার ঘোষণা করেছে ওয়ালটন। থাকছে সর্বোচ্চ ৬০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট। বিশেষ অফারের আওতায় ওয়াক্সজ্যাম্বু ও কেরোন্ডা সিরিজের ১০টি ল্যাপটপ একসঙ্গে কিনলেই বিনামূল্যে উপহার হিসেবে দেওয়া হচ্ছে একটি কোর আই থ্রি ল্যাপটপ।

উল্লেখ্য, মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ১২ মাসের কিস্তিতে কেনা যায় সব মডেলের ওয়ালটন ল্যাপটপ। ব্যাটারিতে ছয় মাসের এবং ল্যাপটপে থাকছে দুই বছরের বিনামূল্যের বিক্রয়োত্তর সেবা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist