রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২৪ জুন, ২০১৭

ভিজিএফের চালে অনিয়ম কেন জিজ্ঞেস করায় সাংবাদিককে মারপিট

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলায় রমজান মাসের বরাদ্দকৃত ভিজিএফ খাতে চালের পরিবর্তে আনুপাতিক হারে গম বরাদ্দের অনিয়মের সংবাদ সংগ্রহের সময় আবদুুস ছাত্তার জিহাদি নামে এক সাংবাদিককে লাঞ্ছিত করেছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সদস্য। গতকাল শুক্রবার দুপুরে রাজীবপুর সদর ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান কামরুল আলম বাদল ও ইউপি সদস্য বাবু মিয়া ওই সাংবাদিককে লাঞ্ছিত করেন। তবে চেয়ারম্যান সাংবাদিককে মারপিটের কথা স্বীকার করেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক ঘটনার কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ছাত্তার সাংবাদিক অনিয়মের প্রতিবাদ করার সঙ্গেই চেয়ারম্যান প্রথমে মার শুরু করে পরে মেম্বার ও দফাদার গিয়ে চেয়ারম্যানের সঙ্গে সাংবাদিককে মারপিট করেন। পরে স্থানীয় কয়েকজন সাংবাদিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

হামলার শিকার সাংবাদিক আবদুুস ছাত্তার জিহাদি বলেন, ভিজিএফ গম বিতরণে অনিয়মের খবর পেয়ে আমি ঘটনা স্থলে যাই সংবাদ সংগ্রহের জন্য। গিয়ে দেখি ওজনে কম দেওয়া হচ্ছে এবং একই ব্যক্তি একাধিক লোকের মাস্টার রোলে টিপ সই দিচ্ছেন। আমি এর প্রতিবাদ করলে চেয়ারম্যান তেড়ে এসে আমাকে কিল-ঘুষি মারতে থাকেন এবং আমার শ্বাসনালি চেপে ধরে। পরে চেয়ারম্যানের সঙ্গে ১ নম্বর ওয়ার্ড সদস্য বাবু মিয়া এসে আমাকে মারপিট করে। আমার ক্যামেরা ছিনিয়ে নেয় গায়ের পাঞ্জাবি ছিঁড়ে ফেলে। আমি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছি। তিনি আরো বলেন, অনিয়মের প্রতিবাদ করায় তারা আমার ওপর হামলা করেছে আমাকে জানে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে।’ রাজীবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম বলেন, ঘটনাটি আমি শুনেছি, চেয়ারম্যান-মেম্বার মিলে সাংবাদিকের ওপর হামলা বিষয়টি খুবই দুঃখজনক। রাজীবপুর সদর ইউপি চেয়ারম্যান কামরুল আলম সাংবাদিককে মারপিট করার বিষয়ে বলেন, ওই সাংবাদিক মিথ্যা নিউজ করে; তাই পরিষদ থেকে চলে যেতে বলেছি মারার বিষয়টি সঠিক নয়।

সাংবাদিক আবদুুস ছাত্তার ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আনন্দবাজার, ময়মনসিংহ বিভাগ থেকে প্রকাশিত সাপ্তাহিক মোমেনশাহি, জামালপুর জেলার বকশীগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক গণজয় পত্রিকার রাজীবপুর উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন। পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকের ওপর হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন, রাজীবপুর প্রেস ক্লাব, সাংবাদিক ফোরাম, রৌমারী প্রেস ক্লাব, রৌমারী উপজেলা প্রেস ক্লাব নেতারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist