নিজস্ব প্রতিবেদক

  ০৯ মার্চ, ২০২৪

বিএসএমএমইউ ক্যাম্পাসে প্রথম ভর্তি পরীক্ষা

প্রথমবারের মতো নিজস্ব ক্যাম্পাসে মেডিকেল শিক্ষায় স্নাতকোত্তর নন-রেসিডেন্সি কোর্সের চিকিৎসকদের ভর্তি পরীক্ষা গ্রহণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। এই ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি যুগান্তকারী পদক্ষেপ বলেও জানিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

গতকাল শুক্রবার বিকেলে ভর্তি পরীক্ষা শেষে এ কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, প্রথমবারের মতো নিজস্ব ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় চিকিৎসা শিক্ষায় জুলাই-২০২৪ সেশনে স্নাতকোত্তর ভর্তি পরীক্ষা নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আরেকটি নতুন মাত্রা যুক্ত হলো। এবারের ভর্তি পরীক্ষা সুন্দর, সুশৃঙ্খল ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

উপাচার্য বলেন, এবারের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিল সন্তোষজনক। এজন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। শুক্রবার রাতেই পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ ৫৫টি ইনস্টিটিউটে জুলাই-২০২৪ সেশনে ১৩০৭টি আসনের বিপরীতে ৪ হাজার ২৩৬ জন চিকিৎসক ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেন। এ প্রেক্ষিতে এবারে দুটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মর্নিং শিফটে ভর্তি পরীক্ষা সকাল ৯টা ৩০ মিনিট থেকে বেলা ১১টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ১০টি ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশনের ২২টি হলে সকাল শিফটে ৩ হাজার ৯১০ জন চিকিৎসক পরীক্ষায় অংশ নিয়েছেন। প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদের ৯টি বিষয়ের ভর্তি পরীক্ষায় ৩২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণের জন্য আবেদন করেন। বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিনিং শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা পরিদর্শনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close