নিজস্ব প্রতিবেদক

  ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

পানগাঁও আইসিটি ঘুরে দাঁড়াবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সব সম্ভাব্যতা যাচাই করে পানগাঁও ইনল্যান্ড কনটেইনার টার্মিনাল (আইসিটি) নির্মাণ করা হয়েছে। এখানে বিপুল অর্থ বিনিয়োগ করা হয়েছে। এটিকে মুখ থুবড়ে পড়তে দেওয়া যাবে না। পানগাঁও আইসিটি ঘুরে দাঁড়াবে।

গতকাল মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘পানগাঁও ইনল্যান্ড কনটেইনার টার্মিনালের’ বিদ্যমান সমস্যা নিরসনের লক্ষ্যে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন। প্রতিমন্ত্রী এ সময় পানগাঁও টার্মিনাল প্রসঙ্গে আরো বলেন, অনেক চ্যালেঞ্জ আছে। সফল হওয়া কোনো বিষয় নয়। সবাই সিরিয়াস হলে এটি ভাইব্রেন্ট হবে। আমরা আরো বিজনেস কমিউনিটির সঙ্গে কথা বলব। এখানে প্রণোদনা দেওয়া হয়েছে, ভর্তুকি দেওয়া হয়েছে। অ্যাডজাস্ট করতে হবে। লজিস্টিক সাপোর্ট ইজি করে দিতে হবে।

এ সময় চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম সোহায়েল, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান ড. এম মতিউর রহমান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফাসহ কাস্টমস, শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশন, কনটেইনার শিপিং অ্যাসোসিয়েশন, কনটেইনার শিপ ওনার্স অ্যাসোসিয়েশনসহ কনটেইনার অপারেটরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close